May 20, 2024, 11:52 am
সর্বশেষ:
বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম বিরোধীদের জেলে ঢুকিয়ে বাংলাদেশ ও পাকিস্তানের মডেলে নির্বাচন করতে চান মোদি: কেজরিওয়াল এসএমই মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর

মার্কিন পররাষ্ট্র দপ্তরে আজরা জেয়ার সঙ্গে সালমান এফ রহমানের বৈঠক

  • Last update: Saturday, October 28, 2023

মার্কিন পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র এবং মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

স্থানীয় সময় শুক্রবার ওয়াশিংটনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে দুই দেশের অর্থনৈতিক অংশীদারত্ব, গণতন্ত্র ও বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচনসহ বিভিন্ন বিষয়ে তারা আলোচনা করেন।

মার্কিন ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার এবং বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকের পর সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এক পোস্টে সালমান এফ রহমান বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান চমৎকার অর্থনৈতিক অংশীদারত্বের উন্নয়নসহ বিস্তৃত দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আমরা আলোচনা করেছি। আমরা একমত যে গণতন্ত্রে সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন। আসন্ন নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়, সে বিষয়ে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছি।

সালমান এফ রহমান বলেন, আন্ডার সেক্রেটারি আজরা জেয়া আবারও নিশ্চিত করেছেন, যুক্তরাষ্ট্র কোনো বিশেষ রাজনৈতিক দলকে সমর্থন করে না, বরং বাংলাদেশে গণতন্ত্রের ধারাবাহিকতা দেখতে তারা আগ্রহী।

এদিকে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারত্ব নিয়ে সালমান এফ রহমানের সঙ্গে আলোচনার কথা জানিয়েছেন আজরা জেয়াও।

এক্সে এক পোস্টে তিনি বলেন, গাজায় মানবিকা সহায়তা প্রদান, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং রোহিঙ্গা সহায়তাসহ দুই দেশের অংশীদারত্বের বিষয়গুলো নিয়ে কাজ চালিয়ে যেতে যুক্তরাষ্ট্র উন্মুখ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC