May 17, 2024, 2:59 pm

মাদ্রিদে স্পেন বিএনপির প্রতিবাদ সভা

  • Last update: Wednesday, September 21, 2022

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধি: স্পেন বিএনপির উদ্যোগে কর্মী সমাবেশ ও প্রতিবাদ সভা ২০সেপ্টেম্বর ২২ রাতে স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশ এসোসিয়েশনের হলরুমে অনুষ্টিত হয়। স্পেন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি নূর হুসেন পাটোয়ারীর সভাপতিত্বে এবং সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল এর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ,আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান বলেন, বাংলাদেশের ক্ষণজম্মা দেশপ্রেমিক জিয়াউর রহমান , তাঁর চিন্তা, চেতনা, ভাবনায় ছিলো দেশ ও জনগণ। জিয়াউর রহমান বহুদলীয় গনতন্তের প্রবক্তা। তিনি জাতিকে মুক্তি দিয়েছিলেন বাক স্বাধীনতা এবং মৌলিক অধিকার রক্ষায় শহীদ জিয়ার ভূমিকা জাতী কোনদিন ভুলবেনা। তিনি জাতীয়তাবাদী শক্তি অবিসংবাদিত নেতা।জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের সুরক্ষায় বিএনপির সৃষ্টি করেছিলেন। তিনি বলেন আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নির্দেশ অনুযায়ী তৃণমূলের নেতাকর্মীরা আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। তিনি আরো বলেন আওয়ামী লীগ মীর জাফরের গোষ্ঠী, দেশ আওয়ামী লীগের হাতে নিরাপদ নয়। অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন স্পেন বিএনপি’র সহ-সভাপতি ও বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি জামাল উদ্দিন মনির ।

প্রধান বক্তা ছিলেন স্পেন বিএনপির সহ সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু। বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি মিল্টন ভূঁইয়া কচি ,মোরশেদ আলম তাহের,হেমায়েত খান ,এস এম মনির, স্পেন বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুল আউয়াল খান ,যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম,যুবদলের সাবেক সিনিয় সহ সভাপতি বিল্লাল হুসেন শাকিল , স্পেন যুবদলের সভাপতি কাজী জসিম, যুবদলের সাধারণ সম্পাদক শাওন আহমেদ ,বিএনপি নেতা আব্দুল মতিন ,বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক কাজী আলমগীর ,প্রচার সম্পাদক খিজির আহমেদ , স্পেন চেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আসাদ আলী ,পর্তুগাল বিএনপির প্রচার সম্পাদক মাহফুজুল আলম , বিএনপি নেতা বাহার উদ্দিন মুনির।

এছাড়াও উপস্থিত ছিলেন ,বিএনপি র সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক জাকিরুল ইসলাম জাকি ,যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির রিগ্যান ও ছানুর মিয়া সাদ ,যুবদলের সিনিয়র সহ সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম ইব্রাহিম ,বিএনপি নেতা সুমন হাওলাদার । অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত পাঠ করা হয়। পরে দলীয় সংগীত জহির আহমেদের কণ্ঠে “প্রথম বাংলাদেশ, “আমার শেষ বাংলাদেশ ” জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ” সমবেত কণ্ঠে পরিবেশন করার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়। পরিশেষে রাতের ডিনারের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC