May 18, 2024, 11:03 pm
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ ধ্বংস করবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • Last update: Friday, June 23, 2023

আওয়ামী লীগ সরকারে থাকলে বাংলাদেশ হবে উন্নয়নশীল দেশ, আর স্বাধীনতার চেতনাবিরোধী বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ ধ্বংস করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৩ জুন) আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানানো শেষে একথা বলেন তিনি।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হয় উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ২০০৮ সালে ক্ষমতায় আসার পর দেশের মানুষ যে উন্নয়ন দেখেছে, তা ধরে রাখতে পরের দুবারও ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় এনেছে। আগে দেশে দারিদ্র্যের হার ছিল ৪১ ভাগ, এখন সেটা নেমে এসেছে ১৮ ভাগে; এছাড়া সাক্ষরতার হার বেড়েছে, মাতৃমৃত্যু হার কমেছে, শিশুমৃত্যু হার কমেছে, মানুষের আয়ু বেড়েছে; বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারে থাকলে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে। কিন্তু যারা অবৈধভাবে ক্ষমতা দখলকারী, স্বাধীনতার চেতনাবিরোধী–সেই বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ ধ্বংস করবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ আপনাদের খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা দিয়েছে, ঘরে ঘরে বিদ্যুৎ এবং শিক্ষার আলো দিয়েছে, স্বাস্থ্যসেবা তৃণমূল পর্যায়ে পৌঁছে দিয়েছে। আজ ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করেছি। গ্রামপর্যায়ে ইন্টারনেট পৌঁছে গেছে, হাতে হাতে মোবাইল ফোন আছে।’

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ আরও উন্নত হবে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ, স্মার্ট জনগোষ্ঠী গড়ে উঠবে, বাংলাদেশ এগিয়ে যাবে। সব ক্ষেত্রেই দেশ আজ এগিয়ে যাচ্ছে। পুরো বিশ্বে বাংলাদেশ মর্যাদা পাচ্ছে। প্রবাসে গেলে সেই সম্মানের বিষয়টি সুস্পষ্টভাবে অনুধাবন করা যায়, যোগ করেন তিনি।

এ সময় জাতির পিতার আদর্শ ধারণ করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন শেখ হাসিনা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC