May 18, 2024, 5:50 pm
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

বান্দরবানে আঞ্চলিক পাসপোর্ট অফিসের নব নির্মিত ভবনের উদ্বোধন

  • Last update: Thursday, October 26, 2023

বাসুদেব বিশ্বাস, বান্দরবান: বান্দরবানের সাধারণ জনগণকে দ্রুত সময়ে সেবা প্রদানের জন্য প্রায় ৪কোটি ৩৫লক্ষ টাকা ব্যয়ে গণপূর্ত বিভাগের বাস্তবায়নে বান্দরবানে আঞ্চলিক পাসপোর্ট অফিসের নব নির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের আয়োজনে বান্দরবান সদরের ব্রিগেড সংলগ্ন এলাকায় এই পাসপোর্ট অফিসের উদ্বোধন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নব নির্মিত ভবনের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো.নুরুল আনোয়ারের সভাপতিত্বে এসময় ৬৯ পদাতিক ব্রিগেড এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, জেলা প্রশাসক শাহ মোজাহ্দি উদ্দিন,পুলিশ সুপার সৈকত শাহীন, পৌরসভার মেয়র সামসুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহআলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শর্মী চাকমাসহ সরকারী বিভিন্ন দফতরের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এসময় বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিসের নব নির্মিত ভবনের উদ্বোধন উপলক্ষে অফিস প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকার দেশের সাধারণ জনগণের পাসপোর্ট সেবা নিশ্চিত করার জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছেন এবং তার সুষ্ঠ বাস্তবায়ন করছে। পার্বত্যমন্ত্রী আরো বলেন,বান্দরবানে আঞ্চলিক পাসপোর্ট অফিসের নব নির্মিত ভবনের উদ্বোধনের মাধ্যমে বান্দরবানবাসী আরো একধাপ এগিয়ে গেল। এসময় মন্ত্রী বলেন, সরকার পাসপোর্ট এর জন্য নির্ধারিত চার্জ নিধারণ করে দিয়েছে, আর এই সরকারি নির্ধারিত চার্জ ছাড়া কেউ অনৈতিকভাবে কোন অর্থ দাবি করলে তাকে আইনের আওতায় আনা হবে এবং শাস্তি প্রদান করা হবে। এসময় পার্বত্যমন্ত্রী সাধারণ জনগনকে হয়রানীমুক্ত ও সঠিকভাবে দ্রæত সময়ে পাসপোর্ট সরবরাহ করা এবং আঞ্চলিক পাসপোর্ট অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারীদের নিষ্টা ও সততার সাথে দায়িত্ব পালন করার আহবান জানান।

৪কোটি ৩৫লক্ষ টাকা ব্যয়ে নবনির্মিত তিন তলা এই ভবনে ওয়েটিং এরিয়া, রিসিভিং কাউন্টার,পাসপোর্ট ডেলিভারী কাউন্টার,প্রি-এনরোলমেন্ট কক্ষ,প্রতিবন্ধীদের সেবা কক্ষ,সার্ভার কক্ষসহ ই-গেইট ব্যবহার ও ই পাসপোর্ট প্রদানের ব্যবস্থা করা হয়েছে, আর নব নির্মিত ভবনে সাধারণ জনগণকে পূর্বের চেয়ে আরো দ্রুত সময়ে সেবা প্রদান করা সম্ভব হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তারা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC