May 18, 2024, 12:40 pm
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

বাংলাদেশি বাণিজ্যিক সিনেমা আমিরাতের বক্স অফিসে দেখানোর উদ্যোগ

  • Last update: Sunday, September 24, 2023

সৈয়দ খোরশেদ আলম, দুবাই: বাংলাদেশি সকল বাণিজ্যিক সিনেমা এবার আমিরাতের বক্স অফিসে দেখানোর উদ্যোগ নেওয়া হয়েছে। আমিরাত প্রবাসী বাংলাদেশি কমিউনিটির বিনোদনের চাহিদা পূরণ ও দেশের সিনেমা সমৃদ্ধির লক্ষ্যে উদ্যোগটি গ্রহণ করেছে আমেরিকান প্রতিষ্ঠান বায়োস্কোপ ফিল্মস। অক্টোবরের শুরুতেই ‘সুড়ঙ্গ’ সিনেমা দিয়ে আমিরাতে যাত্রা করবে এই প্রতিষ্ঠান। এরপর ধারাবাহিকভাবে বাংলাদেশি সিনেমা দেশটিতে নিয়ে আসবে প্রতিষ্ঠানটি।

শনিবার রাতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বায়োস্কোপ মিডিয়া ডিস্ট্রিবিউশন প্রতিষ্ঠান। মধ্যপ্রাচ্যে বাংলাদেশি সিনেমার বিপণনে তাদের সহযোগী প্রতিষ্ঠান দি বিগ পিকচার।

সংবাদ সম্মেলনে বায়োস্কোপ ফিল্মসের চিফ অপারেটিং অফিসার শুভজিৎ রায় বলেন, ‘মূলত বাংলাদেশি চলচ্চিত্র সংযুক্ত আরব আমিরাতে আমরা প্রদর্শন করতে চাই। এটাই আমাদের মূখ্য উদ্দেশ্যে। আমেরিকায় কলকাতা ও ঢাকার বাংলা সিনেমা প্রদর্শন করা হয়। কিন্তু আমিরাতে কেবল বাংলাদেশি চলচ্চিত্র আনা হবে। বাংলাদেশের হলে যেদিন মুক্তি পাবে সেদিনই আমরা আমিরাতের হলে দেখানোর উদ্যোগ নিয়েছি।’

বায়োস্কোপের দুই মহাপরিচালক রাজ হামিদ ও নৌসাবা রশিদ জানান, প্রতিবছর দেশে দুয়েকটি ব্লকবাস্টার সিনেমা মুক্তি পায়। আমেরিকা ও কানাডা প্রবাসীরা এগুলো উপভোগ করতে পারছেন। কিন্তু মধ্যপ্রাচ্যে সেই সুযোগ নেই। মধ্যপ্রাচ্যের বৃহৎ বাংলাদেশি কমিউনিটির বিনোদনের সুযোগ এনে দিতে তারা বাংলাদেশি চলচ্চিত্র প্রদর্শনের উদ্যোগ নিচ্ছেন। আগামীবছর থেকে দেশের সঙ্গে মিল রেখে একই দিন সংযুক্ত আরব আমিরাতেও বাংলাদেশের চলচ্চিত্র রিলিজ দেয়ার পরিকল্পনা করছে এই প্রতিষ্ঠান।

এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দি বিগ পিকচার প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক পিভি সুনিল ও পরিচালক রাহুল কাপুর। দেশের বাইরে বাংলাদেশি সিনেমা দেখতে প্রবাসীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে নানামুখী উদ্যোগের কথা জানান তারা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC