May 17, 2024, 12:48 pm

বন্যায় শাবিপ্রবি বন্ধ ঘোষণা

  • Last update: Friday, June 17, 2022

সিলেটের বন্যায় আগামী এক সপ্তাহের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) বন্ধ ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১৭ জুন) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শাবিপ্রবি উপাচার্য বলেন, আগামী এক সপ্তাহের জন্য (২৫ তারিখ পর্যন্ত) শাবিপ্রবি বন্ধ ঘোষণা করা হলো। খাবার, পানি, বিদ্যুতসহ হলে শিক্ষার্থীদের সার্বিক সুবিধা ও নিরাপত্তার কথা চিন্তা করে তাদেরকে হল ছাড়ার অনুরোধ জানানো হয়েছে। শিক্ষার্থীদের নিরাপদ দূরত্ব পর্যন্ত পৌঁছে দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সহায়তা করবে।

এর আগে, গত বুধবার থেকে লাগাতার বৃষ্টি ও পাহাড়ি ঢলের কবলে পড়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বন্যার পানিতে ক্যাম্পাসের বেশকিছু গুরুত্বপূর্ণ এলাকা প্লাবিত হয়েছে। ক্যাম্পাসে বন্যার পানি নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসে ‘‘বন্যার কবলে শাবিপ্রবি, প্লাবিত ক্যাম্পাসের অনেক এলাকা’’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়।

গেল কয়েক দিনের অনবরত বৃষ্টিতে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ এলাকা প্লাবিত হয়ে যায়। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সম্মুখ রাস্তা ও পূর্বপাশের এলাকা, চেতনা-৭১ এর পূর্বপাশের এলাকা, একাডেমিক ভবন এ, বি, ডি, ই-এর সামনের এলাকা, ইউনিভার্সিটি সেন্টার, প্রথম ছাত্রী হল, প্রধান প্রধান সড়কগুলোর অধিকাংশ জায়গা প্লাবিত হয়েছে।

এদিকে, সিলেটের বন্যায় তলিয়ে যাওয়া প্রাথমিক ও মাধ্যমিকের ২৯০টি শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ করা হয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় তলিয়ে যাওয়া শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা বেড়েই চলেছে। বন্যার পানির কারণে এখানকার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে।

উৎসঃ ডেইলি ক্যাম্পাস

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC