May 13, 2024, 10:29 pm
সর্বশেষ:
মোরেলগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহে পুষ্টি বিষয়ক আলোচনা সভা সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন চট্টগ্রাম শাখার সভা অনুষ্ঠিত লোহাগাড়ায় সাংবাদিক সমিতির মিলনমেলা ও মতবিনিময় সভা সোনারগাঁ জালিয়াতি মামলায় দলিল লেখক মহসিন ভূঁইয়া কারাগারে শরণখোলায় বিশ্ব পরিযায়ী পাখি দিবস পালিত এসএসসি ও সমমানের ফলাফল-২০২৪ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী মৌলভীবাজারে প্রথম রাজনীতির মাঠে ট্রান্সজেন্ডার নেতা আমিরাতে কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন তুলা চাষ বৃদ্ধির লক্ষ্যে বান্দরবানে কৃষক সমাবেশ ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য করার দাবির প্রতীকী ভোটে প্রস্তাব পাস

প্রবাসীদের সম্মানে দুবাই কনস্যুলেটের ইফতার

  • Last update: Tuesday, April 12, 2022

আমিরাত সরকার বাংলাদেশিদের সহজে ভিজিটে আসার সুযোগ দিয়েছে। এই  সুযোগের অপব্যবহার করে দেশের সুনাম ক্ষুন্ন করা হচ্ছে। চাকুরির নিশ্চয়তা ছাড়া এই মুহূর্তে এখানে আসা উচিৎ না৷ ভিজিট ভিসায় আমিরাতে এসে চাকুরি খুঁজে নেওয়ার সিদ্ধান্ত নিয়ে আসবেন না। ইতোমধ্যে অনেকেই কাজের নিশ্চয়তা ছাড়া আমিরাতে এসে পার্ক, মসজিদ ও রাস্তাঘাটে রাত্রিযাপন করছেন। যারা আমিরাতে ভিজিট ভিসায় লোক আনেন তাদেরও উচিৎ চাকুরির নিশ্চয়তা দিয়ে নিয়ে আসা৷ এভাবে এসে যদি কর্মহীন হয়ে বাহিরে রাত্রিযাপন করেন তাহলে আমিরাত সরকার যেকোনো সময় ভিন্ন সিদ্ধান্ত নিতে পারে। আমাদের কাছে এসব বিষয়ে অভিযোগ আসছে৷ আমিরাত সরকার এটাকে গুরুত্ব সহকারে পর্যবেক্ষণ করছেন।

মঙ্গলবার (১২ এপ্রিল) বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের আয়োজনে ‘দুয়ারে কনস্যুলেট’ কার্যক্রমের অংশ হিসেবে আজমান ও উম্ম আল কুইয়ান প্রবাসী বাংলাদেশিদের সম্মানে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, কনসাল জেনারেল বিএম জামাল হোসেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ কনস্যুলেট প্রবাসীদের সেবা দিতে সব সময় মুখিয়ে আছে৷ আমরা বন্ধের দিনেও বিশেষ ব্যবস্থায় কনস্যুলেটে জরুরি সেবার ব্যবস্থা করেছি৷ প্রবাসীরা রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভুমিকা রাখছেন৷ আমাদেরকে বাংলাদেশ সরকার নির্দেশ দিয়েছে প্রবাসীদের যথাযথ সেবা পৌঁছে দেওয়ার৷ সে লক্ষ্যে দুয়ারে কনস্যুলেট সেবা নামের নতুন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উক্ত দোয়া ও ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম, লেবার কাউন্সিলর ফাতেমা জাহান, ব্যবসায়ী মাহতাবুর রহমান নাসির সিআইপি। ইফতার মাহফিল বাস্তবায়নে সহযোগিতায় ছিলেন ব্যবসায়ী আব্দুল কুদ্দুস, আব্দুল আলিম, ইসমাইল গনি প্রমুখ।

দোয়া ও ইফতার মাহফিলে প্রায় এক হাজার প্রবাসী বাংলাদেশিসহ আমিরাতের কমিউনিটি ব্যক্তিত্ব ও প্রবাসী সাংবাদিকেরা অংশগ্রহণ করেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC