May 17, 2024, 10:46 am
সর্বশেষ:

নিরাপদ বিনিয়োগের নিশ্চয়তা চায় প্রবাসী বাংলাদেশীরা

  • Last update: Wednesday, October 18, 2023

বাংলাদেশের আবাসন খাতে প্রবাসী বাংলাদেশীদের বিনিয়োগকে সর্বোচ্চ নিরাপত্তা দিতে সংশ্লিষ্ট আবাসন প্রকল্প গুলোকে অধিক সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন প্রবাসীরা। সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী পল্লীর উদ্যোগে এক মত বিনিময় সভায় আলোচকরা একথা বলেন।

বাংলাদেশের এমন কিছু আবাসন প্রকল্প রয়েছে যেগুলো প্রবাসীদের আস্থা অর্জনে ব্যর্থ হয়েছে। প্রবাসীরা নিজেদের কষ্টার্জিত বিনিয়োগকে নিরাপদ রাখতে চায়।তাই তারা এমন প্রকল্প খুঁজে বেড়ায় যেখানে তাদের বিনিয়োগের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া যায়।পাশাপাশি প্রবাসীরা যাতে সহজ ও দ্রুততম সময়ে প্রকল্প বুঝে পায় সে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন সংশ্লিষ্ট আবাসন প্রকল্পের মালিকদের কাছে।

রবিবার রাতে দুবাইয়ের পনিক্স হোটেলে আয়োজিত প্রবাসী পল্লী গ্রুপের উদ্যোগে আয়োজিত তিন দিনব্যাপী মেলার সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশে আবাসন প্রকল্পে বিনিয়োগ করার আগ্রহ নিয়ে অসংখ্য প্রবাসী বাংলাদেশী উপস্থিত হয়েছিলেন।অনুষ্ঠানে বেশ কয়েকজন প্রবাসী কিছু আবাসন প্রকল্পে প্রবাসীদের স্বপ্ন ভঙ্গের কথা তুলে ধরেন।তারা বলেন প্রবাসী পল্লীর মতন দায়বদ্ধতা নিয়ে যদি সকল প্রকল্প এগিয়ে আসতো তাহলে প্রবাসীদের মাঝে নিরাপদ বিনিয়োগ নিয়ে এত হতাশা থাকত না।

বক্তারা বলেন সংযুক্ত আরব আমিরাত হচ্ছে প্রবাসীদের জন্য আধুনিক একটি অঞ্চল।সংযুক্ত আরব আমিরাত আবাসন প্রকল্পে বিনিয়োগের জন্য একটি অনন্য উদাহরণ হয়ে থাকতে পারে। বাংলাদেশের আবাসন প্রকল্পেও প্রবাসীদের বিনিয়োগের নিরাপত্তার জন্য আমিরাতের আবাসন প্রকল্পের নীতিমালা বাস্তবায়নে অনুরোধ জানানো হয়। তিন দিনব্যাপী প্রবাসী পল্লীর এই মেলায় বেশকিছু প্রবাসী চুক্তিবদ্ধ হয়েছেন প্রবাসী পল্লীতে আবাসন গড়ে তোলার জন্য।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC