May 18, 2024, 1:55 pm
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

ধর্মীয় অবমাননায় প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে শুনানি

  • Last update: Monday, July 10, 2023

আবু তালহা,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার চলতি দায়িত্বে থাকা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সন্ধ্যা রানী সাহার বিরুদ্ধে শিক্ষকদের ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ, ধর্ম নিয়ে কটাক্ষ ও ভিডিও ধারণ করে মানসিকভাবে নির্যাতনসহ ১৬টি অভিযোগের শুনানি হয়েছে।

রোববার সকাল এগারোটা থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কার্যালয়ে এ শুনানী করেন প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের শিক্ষা কর্মকর্তা (প্রশাসন) মুজিব আলম।

তিনি শুনানি শেষে সাংবাদিকদের জানান, সন্ধ্যা রানীর সাহার বিরুদ্ধে উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা ইসরাত জাহান ওয়ারেছী, কে.এম. শরিফুল এবং মো: মাসুদ রানাসহ ১৫ জন শিক্ষক প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ দেন। সেই প্রেক্ষিতে আজ (রোববার) শুনানি করা হয়েছে।

শুনানীতে প্রায় ৩০ জন সহকারী ও প্রধান শিক্ষকদের লিখিত ভাবে বক্তব্য নেওয়া হয়েছে। লিখিত বক্তব্যগুলো যাচাই-বাছাই শেষ করে আসল ঘটনা জানা যাবে এবং আইন অনুযায়ী তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, সন্ধ্যারানী সাহা উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকাদেরকে রোজা,নামাজ নিয়ে কটাক্ষ করা, হিজাব খুলতে বাধ্য করা, অসম্মানজনক ও তিরস্কারমূলক কথা বলা ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাদের হেয় প্রতিপন্নসহ অপমান-অপদস্থ করতেন।

সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তারা ছুটি নিতে গেলে নানা ধরনের কাজ চাপিয়ে দেওয়া এবং স্বাধীনভাবে কাজ করতে দিতেন না।

সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাগণের কক্ষের দৃশ্য ভিডিও ধারণ করে আতংকিত রাখার মাধ্যমে মানসিকভাবে নির্যাতন করতেন।

এছাড়া তিনি প্রতি সপ্তাহে বুধবার গাজীপুর চলে যেতেন এবং বিশেষ কোন প্রোগ্রাম ছাড়া সোমবারের আগে অফিস আসতেন না বলেও অভিযোগ উল্লেখ করা হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে কামারখন্দ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব) সন্ধ্যারানী সাহা জানান,এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC