May 19, 2024, 4:10 am
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

দুবাই কনস্যুলেটে প্রবাসী সনাতনীদের পক্ষ থেকে স্মারক লিপি প্রদান

  • Last update: Tuesday, October 19, 2021

সনজিত কুমার শীলঃ বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন, ভয়ভীতি প্রদর্শন, পূজামণ্ডপ ও প্রতিমা ভাংচুর এবং লুটপাটের প্রতিবাদে আরব আমিরাতে প্রবাসী সনাতনী ঐক্য পরিষদের উদ্যোগে দুবাই কনস্যুলেটের কনসাল জেনারেলের কাছে স্মারক লিপি প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে স্মারক লিপি প্রদান ও কনস্যুলেট প্রাঙ্গণে মানববন্ধনে উপস্থিত ছিলেন অজিত কুমার রায়, প্রকৌশলী উত্তম হালদার,বলদেব নিতাই চন্দ্র দাস, সাংবাদিক সঞ্জীত কুমার শীল, সুজন চক্রবর্তী, সুনীল কুমার শীল, সুজন দত্ত, সঞ্জিত দেবনাথ, সুজন শর্মা, পঙ্কজ ঘোষ, মিহির শর্মা, শিবুলু দাস , অলক কর্মকার কাজল দেবনাথ সহ অনেকে।

মানববন্ধন থেকে হিন্দু ধর্মাবলম্বীদের উপর চলমান নির্যাতন বন্ধ ও প্রত্যেকের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান। তারা বলেন, অসাম্প্রদায়িক সরকার ক্ষমতায় থাকা সত্ত্বেও হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতন, প্রতিমা ও পূজামণ্ডপে ধ্বংসাত্মক হামলা অপ্রত্যাশিত ও দুঃখজনক।

উপস্থিতি হিন্দু নেতারা বলেন, ‘সকল অপরাধীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় নিয়ে আসতে হবে। মানববন্ধনে বক্তারা বলেন আমরা যারা ১৯৭১ সালে দেখি নাই তা আমরা ২০২১ সালে দেখতে পাচ্ছি। অসাম্প্রদায়িক বাংলাদেশে সকলের বসবাসযোগ্য হওয়া চাই। সংখ্যালঘু হওয়া কোন অপরাধ নয়। সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে না পারা অপরাধ। মানববন্ধনে বক্তারা আরো বলেন যারা এ ধরনের ন্যক্কারজনক ঘটনা করেছেন তাদের শাস্তি ফাঁসি দাবি করেন। আমরা সরকারের কাছে সুরক্ষা আইন দাবি জানাচ্ছি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC