May 19, 2024, 11:54 am
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

দুবাইয়ে শুক্রবার শুরু হচ্ছে তিন দিনব্যাপী বইমেলা

  • Last update: Wednesday, December 13, 2023

শুক্রবার থেকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বইমেলা। এটি দুবাইয়ে দ্বিতীয় বাংলাদেশী বইমেলা। স্বাধীন বাংলার প্রাচীন ইতিহাস বই মেলার স্বাদ দ্বিতীয়বারের মতো পেতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের প্রবাসীরা।

দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে বিজয় দিবস উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী বইমেলা শুরু হচ্ছে ১৫ ডিসেম্বর শুক্রবার। স্থানীয় সময় বিকাল ৫ ঘটিকায় বই মেলার উদ্বোধন করবেন ইমেরিটাস অধ্যাপক ও লেখক ড. সৈয়দ মনজুরুল ইসলাম, প্রধান অতিথি হিসেবে থাকবেন আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত। আরও উপস্থিত থাকবেন আমিরাত ও বাংলাদেশের কবি সাহিত্যিকরা৷ ১৬ ও ১৭ ডিসেম্বর বইমেলা শুরু হবে বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত।

আজ সংবাদ সম্মেলনে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন জানান, ইতোমধ্যে মেলার সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারের বইমেলায় ঢাকার ৩০টি প্রসিদ্ধ প্রকাশনীসহ ৭০টি স্টল থাকবে বই মেলায়। দ্বিতীয় এই বইমেলায় আমিরাতসহ বিভিন্ন দেশের কবি সাহিত্যিক উপস্থিত থাকার কথাও জানান জামাল হোসেন। বইমেলার পাশাপাশি বিজয় দিবস উপলক্ষে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিএম জামাল হোসেন বলেন, গতবছর বইমেলায় অংশ নিয়ে প্রবাসীরা দাবি তুলেছিলেন প্রতিবছর যেন অব্যাহত থাকে৷ প্রবাসীদের দাবির প্রেক্ষিতে ও প্রবাসীদের মাঝে বাংলা সাহিত্যের প্রাণ সঞ্চার করার লক্ষ্যে আবারও এই বইমেলার আয়োজন করা হয়েছে।

এদিকে প্রবাসীরা অধীর আগ্রহে অপেক্ষায় আছেন বইমেলার।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC