May 17, 2024, 6:02 pm

দুবাইয়ে বাংলাদেশ বই মেলায় ‘বাংলা এক্সপ্রেস’ এর বিজয় সংখ্যা উন্মোচন

  • Last update: Sunday, December 17, 2023

দুবাইয়ে বাংলাদেশ বইমেলার দ্বিতীয় দিনে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের জনপ্রিয় বাংলা ও ইংরেজি পত্রিকা বাংলা এক্সপ্রেস এর বিজয় দিবস সংখ্যার মোড়ক উন্মোচন হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) বাংলাদেশ কনস্যুলেট প্রাঙ্গণে বইমেলার মূল মঞ্চে মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, ইমেরিটাস অধ্যাপক ও লেখক ড.সৈয়দ মঞ্জুরুল ইসলাম ও আসাম ইউনিভার্সিটির বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. বারুনজতি, বাংলা এক্সপ্রেসের নির্বাহী সম্পাদক মামুনুর রশীদ। এসময় মঞ্চে ছিলেন পত্রিকার সহ-বার্তা সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন ও মার্কেটিং ম্যানেজার মেহেদি ইউসুফ।

বাংলা এক্সপ্রেস এর বিশেষ সংখ্যায় বাংলাদেশ ও আমিরাতের কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীকে গুরুত্ব দেওয়া হয়েছে। বাংলাদেশ ও আমিরাতের বাণিজ্যিক সম্পর্ক, বাংলাদেশের উন্নয়নের চিত্র, শিক্ষা, প্রযুক্তি, সামাজিক সম্পর্ক, প্রবাসীদের সুখ-দুঃখের কথা ও কনস্যুলেটের সার্ভিস সংক্রান্ত তথ্য তুলে ধরা হয়েছে। বাংলা এক্সপ্রেস ২০১০ সাল থেকে আমিরাতে মাসিক হিসেবে প্রকাশিত পত্রিকা৷ পরবর্তীতে বাংলাদেশের নিবন্ধন অনলাইন পত্রিকা হিসেবে সংবাদ পরিবেশন অব্যাহত রয়েছে। বর্তমানে আমিরাতের বিভিন্ন আইন কানুন ও প্রবাসীদের কথা তুলে ধরে বাংলা এক্সপ্রেস ডিজিটাল মিডিয়া।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকাল ৫ ঘটিকায় প্রবাসে পাঠক আগ্রহ সৃষ্টি ও মানসম্পন্ন লেখক তৈরির লক্ষ্যে সংযুক্ত আরব আমিরাতে ৩ দিনব্যাপী ‘বাংলাদেশ বইমেলা ও বিজয় উৎসব’ শুরু হয়৷ বই মেলা চলবে রোববার পর্যন্ত।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC