May 20, 2024, 8:41 pm
সর্বশেষ:
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন: প্রতীক পেয়েই প্রচারণা শুরু চরভদ্রাসন পদ্মা নদীতে অভিযান ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবের বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম বিরোধীদের জেলে ঢুকিয়ে বাংলাদেশ ও পাকিস্তানের মডেলে নির্বাচন করতে চান মোদি: কেজরিওয়াল এসএমই মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই

চলতি মাসে দুবাই কনস্যুলেটে পাসপোর্ট হোম ডেলিভারি চালু

  • Last update: Thursday, June 2, 2022

সংযুক্ত আরব আমিরাত প্রবাসী বাংলাদেশিদের জন্য যাবতীয় সেবা প্রদান আরো সহজ করার লক্ষ্যে বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র সহযোগিতা চেয়েছেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। বৃহস্পতিবার (২ জুন) দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র নব নির্বাচিত কমিটি তার সঙ্গে মতবিনিময় করে। এসময় কনসাল জেনারেল প্রবাসীদের সমস্যা-সম্ভাবনার গল্প গণমাধ্যমে তুলে ধরায় ক্লাবের সদস্যদের প্রশংসা করেন।

মতবিনিময়কালে প্রবাসীদের পক্ষে বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র নেতৃবৃন্দ প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বেশকিছু দাবি তুলে ধরেন। বাংলাদেশ কনস্যুলেটের অভ্যর্থনা প্রাঙ্গণ শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা গ্রহণ, সময়ের দূরত্ব কমিয়ে নবায়নকৃত পাসপোর্ট হোম ডেলিভারি প্রদান, বাংলাদেশ মিশনে পাসপোর্ট ছাপার মেশিন স্থাপন, অবৈধ লেনদেন তথা হুন্ডি বন্ধে উদ্যোগ গ্রহণ ও ভিজিট ভিসায় প্রবাসে এনে দুর্বিষহ জীবনে ছেড়ে দেওয়া দালালদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য কনস্যুলেট বরাবর দাবি করেন নেতৃবৃন্দ।

এসব দাবির প্রেক্ষিতে কনসাল জেনারেল বিএম জামাল হোসেন জানান, প্রবাসীদের জন্য সেবা আরো সহজ করতে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেট। বিশেষ করে পাসপোর্ট সেবা সহজকরণ সহ ঘরে ঘরে পাসপোর্ট পৌঁছে দেওয়ার উদ্যোগ দ্রুত বাস্তবায়ন হবে। এটি চলতি মাসের শেষের দিকে হতে পারে। মিশন কেন্দ্রীক প্রবাসীদের পাসপোর্ট ছাপার জন্য মন্ত্রণালয়ে মেশিনের আবেদন করা হয়েছে। কনস্যুলেটে ছাপার মেশিন এসে গেলে প্রবাসীদের সময়ের দূরত্ব কমে যাবে।

এ ছাড়াও ভিজিট ভিসা নিয়ে প্রতারণার ফাঁদে পা না দিতে বিদেশগামীদের অনুরোধ করেন। ভিজিটে আমিরাতে এনে প্রবাসীদের দুর্বিষহ জীবনে ছেড়ে দেয়া দালালদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়ে জোর দেন তিনি। পাশাপাশি প্রবাসীদের অবৈধ পথে লেনদেন বন্ধের জন্যে রেমিট্যান্স মেলার আয়োজন, সাহিত্য-সাংস্কৃতিক পরিমন্ডলে প্রবাসীদের অংশগ্রহণের লক্ষ্যে বইমেলার উদ্যোগ গ্রহণের বিষয়গুলো তুলে ধরেন কনসাল জেনারেল।

তিনি বলেন, এসব কাজ ও প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট সেবাগুলো সহজভাবে পৌঁছে দিতে বাংলাদেশ প্রেসক্লাব মিশনের সহযোগিতা করতে হবে।


এসময় বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব ( পাসপোর্ট) মোহাম্মদ কাজী ফয়সাল, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি শিবলী আল সাদিক, সিনিয়র সহ সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, যুগ্ম সম্পাদক মোদাচ্ছের শাহ, অর্থ সম্পাদক মুহাম্মদ ইছমাইল, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল শাহীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহজাহান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ইশতিয়াক আহমেদ, সদস্য ওসমান চৌধুরী, শামসুল হক, সাজন আহমদ সাজু, আশরাফুল ইসলাম ভূঁইয়া, খোরশেদুল আলম জাসেদ ও আরিফ উল্লাহ সিকদার উপস্থিত ছিলেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC