May 18, 2024, 1:05 pm
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

কাতারে ফুটবল বিশ্বকাপ উপলক্ষে মাল্টিপল-এন্ট্রি ভিসার ঘোষণা দিল আমিরাত

  • Last update: Thursday, September 1, 2022

চলতি বছর কাতার বিশ্বকাপ উপলক্ষে ভক্তদের জন্য মাল্টিপল-এন্ট্রি ভিসা ইস্যু করবে সংযুক্ত আব আমিরাত(এইউই)। কর্মকর্তারা আজ একথা জানিয়েছে। টুর্নামেন্টকে উপলক্ষ করে অর্থনৈতিক সুবিধা লুফে নিতে এমন সিদ্ধান্ত এইউইর।

পর্যটন ও আর্থিক হাব হিসেবে প্রতিষ্ঠিত দুবাই তাই তাদের প্রতিবেশী দেশ সৌদি আরবকে অনুসরণ করে মধ্যপ্রচ্যে অনুষ্ঠিতব্য প্রথম এই ফুটবল বিশ্বকাপে আগত ফুটবল অনুরাগীদের জন্য উন্মুক্ত করতে যাচ্ছে তাদের প্রবেশ দ্বার।
হায়া কার্ড প্রাপ্ত টিকেট ধারী ভক্তরা প্রথমিকভাবে ১০০ দিরহামের বিনিময়ে ৯০ দিনের নবায়োনযোগ্য ভিসা গ্রহন করতে পারবে। কর্মকর্তারা সংবাদ সংস্থা ডাব্লিউএএম কে জানান,‘ ফিফা বিশ্বকাপ ২০২২ আয়োজনে কাতারকে সহযোগিতা করার জন্যই আরব আমিরাত এই উদ্যোগটি গ্রহন করেছে। মাল্টি এন্ট্রি ট্যুরিস্ট ভিসা গ্রহনের মাধ্যমে একজন ফুটবল অনুরাগি ৯০ দিনের মধ্যে যতবার খুশি আরব আমিরাতে প্রবেশ ও বের হতে পারবে।’

ইতিহাসের সবচেয়ে বড় ইভেন্টের আয়োজক ২৮ লাখ জনসংখ্যার দেশ কাতার সরকারের প্রত্যাশা নভেম্বর ও ডিসেম্বরে বিশ্বকাপ উপলক্ষে দেশটিতে অন্তত ১২ লাখ লোক সফর করবে। আবাসনের সংকট থাকলেও ধনী এই ক্ষুদ্র দেশটিতে এমন জনসমাগম গলফভুক্ত প্রতিবেশী দেশগুলোর অর্থনীতিকেও সমৃদ্ধ করবে।

এই সময় সমর্থকদের যাতায়াতের জন্য প্রতিদিন ১৬০টির বেশী ফ্লাইট পরিচালনা করবে সৌদিয়া, কুয়েত এয়ারওয়েজ, ফ্লাই দুবাই এবং ওমান এয়ার। যাতে খেলা শেষ করে ভক্তরা থাকার জন্য অন্যত্র চলে যেতে পারে।

তেলের উপর নির্ভরতা কমিয়ে পর্যটন শিল্পের সম্প্রসারনের উদ্যোগ নেয়া সৌদি আরব গত সপ্তাহে হায়া কার্ড ধারীদের জন্য মাল্ট্রি এন্ট্রি ভিসা ইস্যুর ঘোষনা দিয়েছে। এদিকে বিশ্বকাপ ফুটবল ভক্তদের জন্য হেটেলের আবাসনসহ বিভিন্ন রকম ভ্রমন প্যাকেজ ঘোষনা করেছে আরব আমিরাত। এমনকি পাম গাছের আদলে মনুষ্যসৃস্ট দ্বীপে চাকচিক্যপুর্ন রিসোর্ট খোলার সুচিও নির্ধারণ করেছে দেশটি।

সমর্থকদের খেলা উপবোগের জন্য ফ্যান জোন বানানোরও পরিকল্পনা করছে দুবাই। যেখানে কাতারের তুলনায় এ্যালকোহলের সুযোগ বেশী থাকছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC