May 20, 2024, 11:27 am
সর্বশেষ:
বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম বিরোধীদের জেলে ঢুকিয়ে বাংলাদেশ ও পাকিস্তানের মডেলে নির্বাচন করতে চান মোদি: কেজরিওয়াল এসএমই মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর

ইন্দো-প্যাসিফিক অঞ্চলের মূল ভিত্তি গণতান্ত্রিক মূল্যবোধ: মির্জা ফখরুল

  • Last update: Monday, October 23, 2023

গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধের সংরক্ষণই নিরাপদ ও স্থিতিশীল ইন্দো-প্যাসিফিক অঞ্চলের মূল ভিত্তি বলে মনে করে বিএনপি। গণতন্ত্র পুনরুদ্ধার ও ইন্দো-প্যাসিফিক কৌশল নিয়ে সোমবার (২৩ আগস্ট) বিকেলে রাজধানীতে সেমিনারের আয়োজন করে বিএনপি। তাতে এ কথা জানায় দলটি।

সেমিনারের সভাপতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, ইন্দো-প্যাসিফিক অঞ্চলে গণতন্ত্র ও শান্তিরক্ষা করা এখন চ্যালেঞ্জ। নির্বাচনের আগে নেতাদের সাজা দিয়ে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করেছে। বিএনপি জনগণের প্রতিনিধিত্ব চায়। জনতার ঐক্যবদ্ধ চেষ্টায় শান্তিপূর্ণ আন্দোলন জয়ী হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ইন্দো-প্যাসিফিকের প্রাণকেন্দ্রে বাংলাদেশ উল্লেখ করে এ সময় নিজেদের কর্মপরিকল্পনা তুলে ধরেন তিনি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, জাতীয় স্বার্থ সমুন্নত রেখে নিরাপদ ও স্থিতিশীল ইন্দো-প্যাসিফিক অঞ্চল নিশ্চিতে বদ্ধপরিকর বিএনপি। সেমিনারে যোগ দিয়ে অন্যান্য বক্তারা বলেন, বাংলাদেশের ধ্বংস হয়ে যাওয়া গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোর সুরক্ষা প্রয়োজন গোটা অঞ্চলের জন্যই।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC