May 20, 2024, 8:21 am
সর্বশেষ:
বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম বিরোধীদের জেলে ঢুকিয়ে বাংলাদেশ ও পাকিস্তানের মডেলে নির্বাচন করতে চান মোদি: কেজরিওয়াল এসএমই মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর

আমিরাতে ফ্লাইটের অপেক্ষায় হাজারো প্রবাসী, বিশেষ ফ্লাইটের নামে রমরমা ব্যবসা

  • Last update: Saturday, June 13, 2020

অনলাইন ডেস্কঃ দেশে ফেরার প্রতিক্ষায় প্রহর গুনছেন দুবাইতে থাকা হাজার হাজার প্রবাসী বাংলাদেশী। তাদের অনেকে টুরিস্ট ভিসায় বেড়াতে গিয়ে সেখানে আটকা পড়েছেন।

এখন ফ্লাইট না থাকায় দেশে ফিরতে পারছেন না।এছাড়া আরব আমিরাত সরকারের সাধারণ ক্ষমার আওতায় বিভিন্ন কারাগার থেকে ছাড়া পাওয়া শত শত প্রবাসী দেশে ফেরার অপেক্ষায় দিন গুনছেন। কিন্তু ফ্লাইট না থাকায় তারা দেশে ফিরতে পারছেন না।

এই অবস্থায় অনেকের টাকা শেষ হয়ে গেছে। যার কারণে তারা হোটেল ছেড়ে দিয়ে বিভিন্ন মসজিদ, আশ্রয় কেন্দ্রে মানবেতর জীবন কাটাচ্ছেন। ফ্লাইট না থাকায় আরব আমিরাতের আবুধাবীতে বাংলাদেশের কয়েকটি লাশও ঢাকায় ফিরতে পারছে না।

জাানাগেছে গত ১১ জুন সড়ক দুর্ঘটনায় চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানার এক যুবক মারা গেছেন। তার নাম আবছার তাজামেল হোসেন। তার লাশ আনার জন্য ওয়েজ আরনার কল্যান বোর্ড অনেক চেষ্টা তদবির করেও ফ্লাইটের অভাবে আনতে পারছেন না।অনেকে আত্মায়-স্বজনের বাসায় থেকেও দেশে ফেরার অপেক্ষায় দিন গুনছেন।

দুবাইতে থাকা এরকম অনেকে টেলিফোনে জানিয়েছেন তাদের কস্টের কথা। তারা বলেছেন, বিশেষ একটি ফ্লাইটের নাম ঘোষনা করা হলেই তাৎক্ষণিক টিকিট শেষ হয়ে যাচ্ছে। টিকিটের দাম হাকানো হচ্ছে আগের তুলনায় ৬/৭গুন বেশি। এভাবে একটি টিকিট সিন্ডিকেট আঙুল ফুলে কলাগাছ বনে যাচ্ছেন। এই সিন্ডিকেটের সাথে বাংলাদেশী এম্বাসির কতিপয়-স্টাফ জড়িত। অতিরিক্ত টাকা না দিলে তারা কাউকে টিকিট দিচ্ছে না।

এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে আটকে পড়া ৩৯১ বাংলাদেশি দেশে ফিরেছেন। তাদের বহনকারী ফ্লাইটটি ভোর ৪টা ৩৬ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে বলে জানান বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।

এদিকে গত ১ জুন থেকে সীমিত পরিসরে চালু হয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট। বন্ধ থাকা আন্তর্জাতিক ফ্লাইট চালু হচ্ছে আগামী ১৬ জুন থেকে। তবে প্রথম পর্যায়ে শুধু লন্ডন ও কাতার রুটে সীমিত পরিসরে ফ্লাইট চালু হবে। পরবর্তীতে ধীরে ধীরে অন্যান্য দেশগুলো নিষেধাজ্ঞা তুলে নিলে সেসব দেশেও ফ্লাইট চালু হবে বলে জানা গেছে।

জানা গেছে, দুবাই থেকে দেশে ফেরার পর ৩৯১ জনের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। এর আগে গতকাল ইতালির রোম শহরে আটকে পড়া ২৮৭ বাংলাদেশি দেশে ফেরেন। তারও আগে ১১ জুন দোহা থেকে বাংলাদেশে আসেন ৪০৯ বাংলাদেশি। ৬ জুন মালদ্বীপ থেকে আসেন ২৬৫ বাংলাদেশি। ৩ জুন কুয়ালালামপুর থেকে ফেরেন ১৪০ বাংলাদেশি, ৩১ মে দুবাই থেকে আসেন ২৬২ বাংলাদেশি।

উৎসঃ এভিয়েশন নিউজ

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC