May 20, 2024, 4:18 pm
সর্বশেষ:
আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন: প্রতীক পেয়েই প্রচারণা শুরু চরভদ্রাসন পদ্মা নদীতে অভিযান ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবের বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম বিরোধীদের জেলে ঢুকিয়ে বাংলাদেশ ও পাকিস্তানের মডেলে নির্বাচন করতে চান মোদি: কেজরিওয়াল এসএমই মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা

আমিরাতে ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের কমিটি গঠন

  • Last update: Sunday, August 6, 2023

সংযুক্ত আরব আমিাতে বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতি চর্চা কেন্দ্রীয় প্রতিষ্ঠান ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের ২০২৩-২৫ সালের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ইঞ্জিনিয়ার আহমেদ ইখতিয়ার আলম পাভেলকে সভাপতি ও শিকদার শাফায়েত উল্লাহকে সাধারণ সম্পাদক করে ৬৮ জন নির্বাহী সদস্য এবং ১৫ ক্ষুদে শিল্পীর সমন্বয়ে গঠন করা হয় নতুন কমিটি। শনিবার (৬ আগস্ট) সংবাদ সম্মেলনের মাধ্যমে চূড়ান্ত কমিটি ঘোষণা করেন সংশ্লিষ্টরা।

কমিটির অন্যান্যের মধ্যে সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন কাজী জাবিনা আফরোজা শ্বেতা, ইঞ্জিনিয়ার বুশরা আনোয়ার, প্রবীন শিল্পী জসিম উদ্দিন পলাশ ও যন্ত্রশিল্পী অজিত কুমার রায়। সাংগঠনিক সম্পাদক পদে আব্দুর রহমান রোমান, ইভেন্ট ম্যানেজম্যান্ট সম্পাদক নওজীন ইসলাম স্বর্না ও ও সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন বঙ্গ শিমুল।

সভাপতি আহমেদ ইখতিয়ার আলম পাভেল জানান, প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ও উপদেষ্টা শেখ ফরিদ আহমেদ সিআইপি ও অন্যান্য উপদেষ্টামন্ডলীর সুপরামর্শে ও সকল সদস্যের উপস্থিতিতে আলোচনা এবং নির্বাচনের ভিত্তিতে এই কমিটি গঠন করা হয়। কমিটির মেয়াদকাল ২০২৫ সালের জুলাই পর্যন্ত বলবৎ থাকবে।

নতুন কমিটির চার সদস্য বিশিষ্ট উপদেষ্টামন্ডলীতে রয়েছেন- শেখ ফরিদ আহমেদ, আব্দুল আলিম, ইসমাইল গনি চৌধুরী ও সেলিম উদ্দিন চৌধুরী।

আমিরাতের বুকে বাংলা ভাষা ও সংস্কৃতির সুষ্ঠু বিকাশে নতুন কমিটি প্রতিষ্ঠানের পূর্বের সুনাম অক্ষুন্ন রেখে আরো বিপুল উদ্যমে কাজ করবে বলে নবনির্বাচিত সকল সদস্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC