May 18, 2024, 2:55 pm
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

আবুধাবীতে ১০ সেকেন্ডেই চারটি বিশাল ভবন নিশ্চিহ্ন

  • Last update: Saturday, December 5, 2020

মাহবুবুর রহমান বাবু: সংযুক্ত আরব আমিরাত– না কোনও আততায়ীর হামলা বা প্রাকৃতিক দুর্যোগ নয়। ঘটনাটি ঘটানো হয়েছে সরকারিভাবে। সংযুক্ত আরব আমিরাত বিশ্বের কাছে সব সময়ই এক বিশ্ময়ের নাম। মধ্যপ্রচ্যের এ তেল সমৃদ্ব দেশটি এখন বিশ্বের ৮ম ধনি দেশ। দেশটির দখলে এতদিন ছিল পৃথিবীর সর্বোচ্চ ইমারত নির্মাণের রেকর্ড। এবার গিনেস বুকে নাম লেখালো বিস্ফোরক দিয়ে সর্বোচ্চ ভবন ধ্বংস করার মধ্যদিয়ে।

মিনা প্লাজার ৯০ শতাংশ নির্মাণ কাজ প্রায় শেষ হয়ে গিয়েছিল মাত্র ১০ সেকেন্ডেই নিশ্চিহ্ন চারটি বিশাল ভবন । আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ৬০০০ কেজি বিস্ফোরক ব্যবহার করে ধ্বংস কারা হয়েছে ৪টি বিশাল আকৃতির ভবন । কাজটি সারতে যথাযথ নিরাপত্তা ব্যবস্থার ফলে অনাকাঙ্ক্ষিত কিছু ঘটেনি ।

আবুধাবির মিনা জাইদ অঞ্চলে মিনা প্লাজার ৪টি ভবন সবচেয়ে উচুটি ৪৬ তলা উচ্চতার ১৬৮ মিটার বা ৫৫৩ ফুট, ২টি আছে ৩৪ তলা প্রতিটি ১২৭ মিটার বা ৪১৮ ফুট করে। আর ২৭ তলার ছোটটি ১১২ মিটার উচ্চতার। সিনেমার এ্যনিমেশন বা ভিডিও গেম নয় শুক্রবার সকাল ৮টা নাগাদ বিকট শব্দে সত্যি সত্যি ৪টি ভবনই ধ্বসে পড়ে। ঘন ধুলার মেঘ উঠে আসে ধ্বংসস্তুপ থেকে আর ঘুড়ি মেরে এগিয়ে গিয়ে আচ্ছন্ন করে ফেলে চারপাশ। কোনও সন্ত্রাসী কর্ম নয় মিনা প্লাজার ভবনগুলো ভাঙ্গা হল উন্নয়নের প্রয়োজনে ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC