May 20, 2024, 5:17 am
সর্বশেষ:
বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম বিরোধীদের জেলে ঢুকিয়ে বাংলাদেশ ও পাকিস্তানের মডেলে নির্বাচন করতে চান মোদি: কেজরিওয়াল এসএমই মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর

আবারও হুতিদের ক্ষেপণাস্ত্র ধ্বংস করলো আমিরাত

  • Last update: Monday, January 31, 2022

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ছোড়া ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা ঠেকিয়ে দেওয়া এবং ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে সংযুক্ত আরব আমিরাত।

সংযুক্ত আরব আমিরাতের প্রতিরক্ষা মন্ত্রণালয় সোমবার এক বিবৃতিতে জানায়, হুতিদের ক্ষেপণাস্ত্র হামলা ঠেকিয়ে দেওয়া হয়েছে। খবর মিডল ইস্ট আইয়ের।

খবরে বলা হয়, চলতি মাসে তৃতীয়বারের মতো সংযুক্ত আরব আমিরাতে হামলা চালাল ইয়েমেনের হুতি বিদ্রোহীগোষ্ঠী।

বিবৃতিতে বলা হয়, ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ জনবসতিহীন এলাকায় পড়েছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন সমকাল ইউটিউব
এ হামলার বিষয়ে হুতিদের পক্ষ থেকে কিছুই বলা হয়নি। তবে জানানো হয়েছে, সংযুক্ত আরব আমিরাতে সাম্প্রতিক হামলার বিষয়ে বিবৃতি প্রকাশ করা হবে।

ইসরায়েলের প্রেসিডেন্ট ইসাক হারজগের সংযুক্ত আরব আমিরাত সফরের মধ্যে এ হামলার ঘটনা ঘটল।

হারজগের কার্যালয় থেকে হামলার বিষয়ে এক বিবৃতিতে বলা হয়, এ হামলার বিষয়ে প্রেসিডেন্ট হারজগকে বিস্তারিত জানানো হয়েছে। প্রেসিডেন্ট ও তার প্রতিনিধি দল নিরাপদ রয়েছেন।

এর আগে ১৭ জানুয়ারি আরব আমিরাতে হামলা চালিয়েছিল হুতিরা। সে সময় তিন বিদেশি কর্মী নিহত হন। এর পর ২৪ জানুয়ারি ফের হামলা চালায় গোষ্ঠীটি।

হুতিদের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার হুমকির কারণে গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র তার নাগরিকদের সংযুক্ত আরব আমিরাত ভ্রমণে না যেতে পরামর্শ দিয়েছিল।

ইরানের সমর্থনপুষ্ট গোষ্ঠী হুতিদের বিরুদ্ধে ইয়েমেনের সরকারকে সমর্থনের জন্য সৌদি আরবের নেতৃত্বে যে জোট হয়েছে তার গুরুত্বপূর্ণ অংশীদার সংযুক্ত আরব আমিরাত। ২০১৯ সালে আবুধাবি জানায়, ইয়েমন থেকে সেনা প্রত্যাহার করা হয়েছে। এর পরও ইয়েমেনে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছে দেশটি।

২০১৪ সালে ইয়েমেনের রাজধানী সানা হুতি বিদ্রোহীরা দখল করার পর থেকেই যুদ্ধ শুরু হয়। এর পর সেখানে সৌদি নেতৃত্বাধীন জোট দেশটির সরকারের সমর্থনে হামলা শুরু করে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC