May 17, 2024, 5:58 pm

আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ার অভিযোগে তরুণ গ্রেপ্তার

  • Last update: Sunday, January 1, 2023

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কলেজছাত্রীর আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মৌলভীবাজারের জুড়ীতে এক তরুণকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। শনিবার বিকেলে অভিযান পরিচালনা করে উপজেলার ফুলতলা ইউনিয়নে অভিযান চালিয়ে তাজ উদ্দিন (২৬) নামের ওই তরুণকে গ্রেপ্তার করা হয়।

তাজ উদ্দিনের বাড়ি ফুলতলা ইউনিয়নে। পুলিশ ও মামলার এজাহার সূত্রের বরাতে জানা গেছে, তাজ উদ্দিনের সঙ্গে বছরখানেক আগে স্থানীয় এক কলেজছাত্রীর প্রেমের সম্পর্ক হয়। ওই ছাত্রীর পরিবার বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যানের পর সাত-আট মাস আগে অন্যত্র বিয়ে করেন তাজ। তবে গত ২৩ ডিসেম্বর কলেজে যাওয়ার সময় তিনি ওই ছাত্রীর পথ রোধ করেন। এ সময় তিনি পালিয়ে গিয়ে বিয়ের প্রস্তাব দেন। ছাত্রী সেই প্রস্তাব ঘৃনা ভড়ে প্রত্যাখ্যান করেন। এ সময় তিনি ২৫ ডিসেম্বরের মধ্যে প্রস্তাবে রাজি না হলে ফেসবুকে আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ার হুমকি ও দেন। পরে ছাত্রী বাড়িতে ফিরে স্বজনদের এই ঘটনাটি জানান।

স্বজনেরা এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের কাছে বিচারপ্রার্থী হন। এদিকে ২৬ ডিসেম্বর ছাত্রীর নামে ভুয়া আইডি খুলে তাঁর আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়। বিষয়টি জানাজানি হলে ছাত্রী আত্মহত্যার চেষ্টা চালান। এ ব্যাপারে তাঁর বাবা বাদী হয়ে শনিবার সকালে পর্নোগ্রাফি ও ডিজিটাল নিরাপত্তা আইনে তাজ উদ্দিনকে আসামি করে মামলা দায়ের করেন। এরপর বিকেল পাঁচটার দিকে উপজেলা এলাকায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।

জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশাররফ হোসেন রাত পৌনে নয়টার দিকে যোগাযোগ করলে তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাজ উদ্দিনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC