May 18, 2024, 9:03 pm
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

আন্তর্জাতিক সমর্থন না থাকায় সরকার বিভ্রান্তিকর কথা বলছে: মির্জা ফখরুল

  • Last update: Friday, June 23, 2023

আন্তর্জাতিক সমর্থন না থাকায় সরকার বিভ্রান্তিকর কথা বলছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৩ জুন) বিকেলে রাজধানীর উত্তর বাড্ডায় শ্রমিকদলের সমাবেশে এসব কথা বলেন মির্জা ফখরুল। এ সময় এই সরকারের অধীনে কোন নির্বাচনে বিএনপি অংশ নেবেনা বলে আবারো উল্লেখ করেন বিএনপি নেতারা।

শুক্রবার দুপুরের পর থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে যোগ দেন নেতাকর্মীরা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, দুর্নীতি, সরকারের পদত্যাগসহ দশ দফা দাবিতে এ সমাবেশের আয়োজন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শ্রমিক দল।

বিকেল তিনটার মধ্যেই সুবাস্তু টাওয়ারের সামনে রাস্তার দুই পাশে অবস্থান নেন শ্রমিকদলের নেতাকর্মীরা। সবার হাতে ছিলো চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলীয় অন্যান্য নেতাকর্মীদের মুক্তির দাবিতে প্ল্যাকার্ড ও পোস্টার। ঘন্টাখানেক পর বৈরি আবহাওয়ায় শুরু হয় সমাবেশ। যোগ দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা সাধারণ মানুষ। হাজার কোটি টাকা বিদেশে পাচার করায় এ সংকট তৈরি হয়েছে বলে অভিযোগ তার।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকের এই সরকার একটা ডাকাত সরকার। সারাদেশে লুণ্ঠন করে তারা বিদেশে পাচার করছে। ব্যাংক লুটে তারা ধ্বংস করে দিয়েছে। জনগণের ওপর চরম অত্যাচার নির্যাতন চালাচ্ছে।

মির্জা ফখরুল আরও বলেন, মানুষের ভোটের অধিকার, ভাতের অধিকারের পর কথা বলার অধিকারও কেড়ে নিয়েছে সরকার। আন্তর্জাতিক অঙ্গনে কেউ সরকারকে সমর্থন দিচ্ছে না। জনগণ একটাই কথা বলছে তা হলো- চলে যান। পদত্যাগ করুন। পদত্যাগ করে তত্ত্বাবধায়ক, নিরপেক্ষ কারো হাতে ক্ষমতা হস্তান্তর করুন।

শ্রমিকদলের সমাবেশে যোগ দেন বিএনপির শীর্ষ নেতারা। বলেন ভয়ভীতিকে পরোয়া না করে আন্দোলনের মাধ্যমে অধিকার আদায় করা হবে।

বিএনপি নেতা ইশরাক হোসেন তার বক্তব্যে বলেন, বাংলাদেশের ভূখণ্ড বিক্রি করে আওয়ামী ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে চায়। তারা বাংলাদেশের জনগণকে লুটপাট করছে, বিদেশে পাচার।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, হালাল উপার্জন করে জীবিকা নির্বাহ করতে চাই। কিন্তু এই সরকারের সিন্ডিকেট আর লুটপাটের কারণে প্রত্যেকটা নিত্য প্রয়োজনীয় জিনিসের এতোই বেড়ে গেছে যে কেউ আর হালাল উপার্জন করতে পারছে না।

প্রসঙ্গত, সমাবেশের পর ১০ দফা দাবিতে পদযাত্রা অনুষ্ঠিত হয়। বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে মালিবাগ গিয়ে শেষ হয় শ্রমিকদলের পদযাত্রা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC