May 18, 2024, 11:00 am
সর্বশেষ:
রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে ছানি অপারেশনের সুযোগ  চাল বিতরণে অনিয়মের দায়ে ইউপি সদস্য বরখাস্ত মোরেলগঞ্জের পোলেরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ড, ১৩ দোকান পুড়ে ছাই মৌলভীবাজারে নদী রক্ষার বাঁধ নির্মাণে দীর্ঘসূত্রতা ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো: প্রধানমন্ত্রী বেনাপোলে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী গণসমাবেশ দেশজুড়ে আজ থেকে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যকর বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট সরকারের জলবায়ু সংক্রান্ত পদক্ষেপ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর ঝুঁকি হ্রাস করেছে : প্রধানমন্ত্রী নির্বাচনের আড়াই বছর পর বিজয়ী হলেন পরাজিত প্রার্থী

অ্যাটর্নি জেনারেলের সঙ্গে ইইউ প্রতিনিধিদলের বৈঠকের সময় আইনজীবীদের বিক্ষোভ

  • Last update: Tuesday, July 11, 2023

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের সঙ্গে বৈঠক করেছেন ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদলের সদস্যরা। এ সময় অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

এর আগে আজ মঙ্গলবার সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে বেলা ২টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে তিন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলও অংশ নেন। ইইউ প্রতিনিধিদলে ছিলেন চারজন।

এদিকে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা না বলেই চলে যান ইইউ প্রতিনিধিদলের সদস্যরা। পরে অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের বলেন, ‘নির্বাচনকালীন আমাদের আরপিও, ফৌজদারি ও দেওয়ানি আইন এবং নাগরিকের অধিকার সম্পর্কে জানতে চেয়েছেন তাঁরা। জানতে চেয়েছেন এই আইনগুলো কীভাবে প্রয়োগ হয়।’ তাঁরা ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে কিছু বলেছেন কি না জানতে চাইলে তিনি ‘না’ সূচক জবাব দিয়ে বলেন, ‘আমার সঙ্গে শুধু এই আইনগুলো সম্পর্কে বলেছেন।’

বৈঠক চলাকালীন এবং প্রতিনিধিদল বের হয়ে যাওয়ার সময় অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন বিএনপিপন্থী আইনজীবীরা। প্রতিনিধিদল বের হয়ে চলে যাওয়ার সময় বিক্ষোভের কারণে কয়েক মিনিট দাঁড়িয়ে থাকতে হয়। এ সময় আইনজীবীরা ‘উই ওয়ান্ট জাস্টিস, নো মোর হাসিনা’, ‘উই ওয়ান্ট কেয়ারটেকার, নো মোর হাসিনা’, ‘উই ওয়ান্ট ফ্রি ফেয়ার ইলেকশন, ডিএসএ ইজ আ ব্ল্যাক ল’ ইত্যাদি স্লোগান দেন। তখন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ, মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরীসহ রাষ্ট্রপক্ষের আইনজীবীরা প্রতিনিধিদলকে গাড়ি পর্যন্ত এগিয়ে দেন। পরে প্রতিনিধিদলের গাড়ির চারপাশ ঘিরে বিক্ষোভ করতে করতে সুপ্রিম কোর্টের গেট পর্যন্ত যান বিএনপিপন্থী আইনজীবীরা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC