৬০০ পাইলট ও ৭০০ কেবিন-ক্রু’কে ছাঁটাই করল এমিরেটস

আন্তর্জাতিক আমিরাত সংবাদ টপ নিউজ
Share this news with friends:

এমিরেটস এয়ারলাইন্স ৭০০ কেবিন ক্রু ও ৬০০ বিমান চালকসহ এক হাজারেরও বেশি কর্মীকে চাকরিচ্যুত করেছে, যাদের বেশিরভাগই সুপারজাম্বো এয়ারবাস এ ৩৮০ উড়োজাহাজে দায়িত্ব পালন করতেন।

“আমরা বর্তমান পরিবারকে টিকিয়ে রাখার চেষ্টা করেছি। তবে এই সিদ্ধান্তে পৌঁছেছি যে দুর্ভাগ্যক্রমে আমাদের সাথে কাজ করা কয়েক বিস্ময়কর লোককে বিদায় জানাতে হচ্ছে,” বিমান সংস্থা কর্মীদের এক ইমেইলে কথাগুলো জানিয়েছে।

Advertisements

মে মাসে ব্লুমবার্গ জানিয়েছিলেন যে এমিরেটস ৩০,০০০ চাকরি বা তার ৩০% কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছে, কারণ বিশ্বের বৃহত্তম বিমানসংস্থা করোনভাইরাস মহামারীর মধ্যে নগদ সংরক্ষণের জন্য লড়াই করছে। এটি ইতিমধ্যে লন্ডন-হিথ্রো, ফ্রাঙ্কফুর্ট, প্যারিস, মিলান, মাদ্রিদ, শিকাগো, টরন্টো, সিডনি এবং মেলবোর্ন সহ বিশ্বের নয়টি গন্তব্যের জন্য নির্ধারিত বিমান পরিষেবা পরিচালনা শুরু করেছে।

দুবাই-ভিত্তিক বিমান সংস্থাটি ট্রানজিট কার্যক্রম পুনরায় চালুকরণ সহ ৩০ টি শহরে যাত্রীবাহী বিমান পুনরায় চালু করে আকাশে ফিরে আসবে।

বাহরাইন, ম্যানচেস্টার, জুরিখ, ভিয়েনা, আমস্টারডাম, কোপেনহেগেন, ডাবলিন, নিউ ইয়র্ক জেএফকে, সিওল, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, জাকার্তা, তাইপেই, হংকং, পার্থ, ব্রিসবেন এবং কাবুলের ফ্লাইট ১৫ জুন থেকে পরিচালনা করবে।

Advertisements
Drop your comments:

Leave a Reply

Your email address will not be published.