February 23, 2024, 9:44 pm
সর্বশেষ:
ইউরোপীয়রা জানত ইলেকশনে আমিই জিতে আসব: প্রধানমন্ত্রী হাকালুকি হাওরে কমেছে মাছের উৎপাদন বন্ডপাশা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য প্রতিনিধি নির্বাচন সম্পন্ন বেসরকারি হাসপাতাল-ক্লিনিককে মানতে হবে যে ১০ নির্দেশনা স্পেনের মাদ্রিদে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা মৌলভীবাজারের সদর উপজেলায় বিনামূল্যে চুক্ষু চিকিৎসা চুয়াডাঙ্গা জীবননগর উপজেলা পরিষদের পক্ষ থেকে এমপি আলী আজগার টগরকে সংবর্ধনা দুবাইয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী বিদ্যুৎ ও জ্বালানি তেলের দাম বাড়ালে আন্দোলন হবে: রিজভী

৪ বছর পর লা লিগার শিরোপা জিতলো বার্সেলোনা

  • Last update: Monday, May 15, 2023

২০১৮-২০১৯ মৌসুমে সবশেষ লা লিগার শিরোপা জিতেছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। মাঝে চারটি বছর কেটেও গেলেও শিরোপা জেতা হয়নি কাতালান ক্লাবটির। অবশেষে সেই আক্ষেপ ঘুচলো। ৪ বছর পর শিরোপা জিতল বার্সা। এটি বার্সেলোনার ২৭তম লিগ শিরোপা।

গতকাল রোববার (১৪ মে) দিবাগত রাতে শিরোপা নিশ্চিতের ম্যাচে এস্পানিওলের ঘরের মাঠে ৪-২ গোলে জয় বার্সার। ৩৪ ম্যাচে ২৭ জয় ও ৪ ড্রয়ে বার্সার পয়েন্ট ৮৫। আর অন্যদিকে রিয়াল মাদ্রিদের ৭১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে।

লিগ শিরোপা নিশ্চিতের ম্যাচে শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় বার্সা। যার ফল পেতে খুব বেশি সময় লাগেনি জাভি শিষ্যদের। ম্যাচের ১১তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বালদের নেওয়া ক্রস দারুণ নৈপুণ্যে গোল করে দলকে এগিয়ে নেন লেভান্দোভস্কি। যার ফলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

এরপর ব্যবধান দ্বিগুণ করতে সময় লাগেনি বার্সার। ম্যাচের ২০তম মিনিটে পেদ্রির দারুণ এক অ্যাসিস্টে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে দেন বালদে। তারপর ম্যাচের ৪০ মিনিটে আবারও গোল করে দলকে এগিয়ে নেন লেভান্দোভস্কি। রাফিনিয়ার ক্রসে গোলরক্ষককে ফাঁকি দিতে ভুল করেননি এই পোলিশ তারকা।

বিরতির পর আক্রমণের ধার আরও বাড়ায় বার্সা। যার ফল পায় ম্যাচের ৫৩তম মিনিটে। ফ্র্যাঙ্কি ডি ইয়ং-এর ক্রস থেকে জুলস কুন্দে গোল করে বার্সেলোনাকে চার গোলের লিড এনে দেন। অল্প সময়ে চার গোল খেয়ে দিশেহারা এস্পানিওল ম্যাচের ৭৩তম মিনিটে ব্যবধান কমায়। প্রতি-আক্রমণে সবাইকে পেছনে ফেলে বক্সে ঢুকেই চিপ শটে আগুয়ান টের স্টেগেনের ওপর দিয়ে বল লক্ষ্যে পাঠান হাভিয়ের পুয়াদো।

এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আরেকটি গোল শোধ করে এস্পানিওল। ফের্নান্দো কালেরোর হেড পোস্টে লেগে ফিরে আসলে ফিরতি বল গোলমুখ থেকে সহজেই জালে পাঠান হোসেলু। এরপর রেফারি শেষ বাঁশি বাজালে শিরোপা উৎসবে মেতে ওঠে বার্সেলোনা।

বার্সার শিরোপা জয়ে উচ্ছ্বসিত জাভি বলেন, ‘দুর্দান্ত জয়ে আমরা লা লিগা জিতেছি। এটা দারুণ অনুভূতি। ডার্বিতে জিতে আমরা লা লিগা জিতেছি, যা সাধারণ কোনো ব্যাপার নয়। ১০ মাসের কঠোর পরিশ্রম ও সাধনার ফল এটি। ভক্তদের ও ক্লাবের এই শিরোপা প্রাপ্য।’

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC