“৪২”-কে ঘিরে যেসব কর্মসূচি পালন করবে ইবি

টপ নিউজ শিক্ষা ও প্রযুক্তি
Share this news with friends:

এম আই সুমন,ইবি প্রতিনিধিঃ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শ্রেষ্ঠ পাঠশালা ঐতিহ্যবাহী ইসলামী বিশ্ববিদ্যালয়।আসছে রবিবার(২২ নভেম্বর) প্রতিষ্ঠানটি তার ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে। প্রায় শিক্ষার্থীশূন্য ক্যাম্পাসে দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে সীমিতভাবে দিনটি পালিত হবে বলে সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

জন্মদিনকে উপলক্ষ করে রবিবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় সঙ্গীত এবং একইসাথে জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম। পাশাপাশি বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান।এসময় উপস্থিত থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

Advertisements

পরে প্রশাসন ভবন চত্বরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে উপাচার্য বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করবেন। উদ্ধোধন শেষে ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকীর সাথে মিল রেখে ৪২টি ফলজ ও বনজ গাছের চারা রোপণ করা হবে। পরবর্তীতে প্রশাসন ভবনের সভাকক্ষে জন্মদিনের কেক কাটা হবে। ক্যাম্পাস প্রায় শূন্য থাকায় স্বাভাবিকভাবেই এবছর আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান থাকছেনা বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

এছাড়াও সকাল পৌনে ১০ টায় প্রভোস্টগণ নিজ নিজ হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন। বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

সেইসাথে সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে অনলাইন আলোচনাসভা (ওয়েবিনার)। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন। ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে ওয়েবিনারে বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানের সাথে অতিথি হিসেবে অংশ নিবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

Advertisements

ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মিঠুন মোস্তাফিজের সঞ্চালনায় ওয়েবিনারে স্বাগত বক্তব্য রাখবেন ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটি ২০২০-এর আহ্বায়ক প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া।

Drop your comments:

Leave a Reply

Your email address will not be published.