খেলাধুলা টপ নিউজ

হ্যাটট্রিক করে ৩২ বছরের রেকর্ডে ভাগ বসালেন মোহাম্মদ সালাহ

মৌসুমের শুরুটা জয় দিয়ে করেছে লিভারপুল। আর এই জয়ে পেছনে বড় অবদান রেখেছেন ক্লাবটির সেরা তারকা মোহামেদ সালাহ।

ম্যাচের ৪, ৩৩ ও ৮৮ মিনিটের সময় গোল করে নিজের হ্যাটট্রিক করেছেন মিসরিয়ান জাদুকর সালাহ। আর এই হ্যাটট্রিকের সুবাদে ৩২ বছরের রেকর্ডে ভাগ বসালেন তিনি। ১৯৮৮-৮৯ মৌসুমে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে চার্লটনের বিপক্ষে লিভারপুলের হয়ে হ্যাটট্রিক করেছিলেন জন আলরিজ। সেই হ্যাটট্রিকের পর ৩২ বছর পর পেরিয়ে গেলেও এমন কীর্তির দেখা মেলেনি। শনিবার রাতে অ্যানফিল্ডে লিডস ইউনাইটেডের বিপক্ষে ইপিএলের প্রথম ম্যাচে লিভারপুলের হয়ে হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন সালাহ।

Advertisements

এ ছাড়া আরও একটি রেকর্ড গড়লেন সালাহ। তা হলো লিভারপুলের প্রথম খেলোয়াড় হিসেবে টানা চার লিগে প্রথম দিনেই গোল করলেন তিনি। ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ মৌসুমেও প্রথম দিনে গোল করেছিলেন সালাহ। সে হিসাবে টটেনহ্যাম হটস্পারের টেডি শেরিংহ্যামের রেকর্ডে ভাগ বসালেন সালাহ।

প্রিমিয়ার লিগে যে কোনো ক্লাবের হিসেবে মৌসুমের প্রথম মেচেই গোল করার কীর্তিটি ছিল একমাত্র টেডি শেরিংহ্যামের (১৯৯২-৯৩ থেকে ১৯৯৫-৯৬) দখলে। তার পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এ রেকর্ডবুকে নাম লেখালেন সালাহ। এই দুই রেকর্ডই শেষ নয়, প্রিমিয়ার লিগের আরও একটি বড় রেকর্ড নিজের করে নিয়েছেন সালাহ।

Advertisements

২০০৮ সালের সেপ্টেম্বর থেকে ২০১১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত রুনি গোল করেছেন এমন ৩৪ ম্যাচ জিতেছিল তার দল। এবার সেই রেকর্ড ভেঙে নিজের গোল করা টানা ৩৫ জয়ে দলকে জিততে দেখলেন সালাহ।

তথ্যসূত্র: গোল ডট কম

Advertisements
Drop your comments:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest