November 27, 2021, 8:02 am
সর্বশেষ:
বানিয়াচংয়ে খাদিজাতুল কোবরা জামে মসজিদ উদ্বোধন করেন এমপি আব্দুল মজিদ খান আলফাডাঙ্গায় কম্বল শাড়ি লুঙ্গি বিতরণ এসএসসি পরীক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা, গ্রেফতার দুইজন নৌকায় ভোট না দিলে ৫টা লাশ পড়বে বলা ছাত্রলীগ কর্মীকে খুঁজছে পুলিশ খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হবে কিনা তা ভাবতে হবেঃ ড. হাছান মাহমুদ ‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা ভিক্ষা চাইলে খালেদা জিয়াকে ক্ষমা করে দিতেও পারেন’ এবার দেশের নাম ভুল লিখলো বিসিবি যুক্তরাজ্যে সর্ববৃহৎ কবরস্থান বানাচ্ছেন দুই ভাই সাতক্ষীরায় ১০০ টাকায় চাকরি পেল ৪১ পুলিশ সদস্য ‘দুর্বল গণতন্ত্রের দেশগুলো আমেরিকার গণতন্ত্র সম্মেলনে আমন্ত্রণ পেয়েছে’

হলদেটে দাঁত সহজেই ঝকঝকে সাদা ও সুন্দর করার উপায়

  • Last update: Monday, November 23, 2020

মিষ্টি হাসিতেই কারো মন জয় করা সম্ভব। তবে সেই হাসিতে যদি দাগ থাকে তবে তো মুশকিল। কারণ হলদেটে দাঁতের হাসি মন জয় করার বদলে আপনাকে লজ্জায় ফেলে দেবে। এছাড়া হলদেটে দাঁত সহজেই সবার চোখে লাগে, ফলে এক ধরনের অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়।

মূলত নানা রকমের খাবার খেতে খেতে সাদা দাঁত এক সময় হলদেটে হয়ে যায়। চা-কফি পান বা ধূমপান করাতে দাঁত কালোও হয়ে যায়। অনেকের দাঁতের ফাঁকে ফাঁকে বিশ্রী দেখতে আস্তরণ, দাঁতের ওপর ছোপ, সুন্দর হাসিকেই নষ্ট করে দেয়। যার ভয়ে খোলা মনের হাসি প্রাণ থেকে আসে বটে; কিন্তু ঠোঁটের ব্যারিকেড থেকে আর বেরোতে পারে না।
তবে এসব কিছুর সমাধান মিলবে ঘরে বসেই মাত্র ১ মিনিটে। চলুন জেনে নেয়া যাক সেই উপায়টি-

Advertisements

এক চামচ বেকিং সোডা আর তাতে লেবু ও পানি নিয়ে ঝটপট তৈরি করে নিন একটা মিশ্রণ। ততক্ষণ পর্যন্ত ভালো করে মেশান, যতক্ষণ না তা পেস্টের মত হচ্ছে। এরপর ব্রাশে সেই বেকিং সোডা ও লেমনের পেস্ট লাগিয়ে দাঁত মাজুন অন্তত পক্ষে এক মিনিট। তারপর কুলকুচি করে নিন। এতে দাঁতে কোনো রকম খারাপ প্রভাব পড়বে না, উল্টো দাঁত হবে ঝকঝকে সাদা ও সুন্দর।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published.

© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC