December 10, 2023, 2:46 am
সর্বশেষ:
সোনারগাঁ ১৫ ই ডিসেম্বর পর নৌকা থাকবে কি? চা দোকানে গুঞ্জন কুড়িগ্রামে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে আলোচনা সভা বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন চট্টগ্রাম নগরের মেধাবৃত্তি পরিক্ষা’২৩ সম্পন্ন জয়িতা পদক পেলেন বান্দরবানের তিন নারী বান্দরবানে পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ শুরু আলফাডাঙ্গায় জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক চাপের অভিযোগ তুলে জাতিসংঘকে চিঠি সিলেট বিমানবন্দরে দুবাইয়ের ফ্লাইট থেকে মিললো ৩৪ কেজি স্বর্ণ মামুনুল হকের মুক্তির দাবিতে খেলাফত মজলিসের মিছিল আগামী মার্চ পর্যন্ত পেঁয়াজ রফতানি বন্ধ করলো ভারত

হরতালের সমর্থনে রাজধানীতে বিভিন্ন জায়গায় জামায়াতের মিছিল

  • Last update: Monday, November 20, 2023

টানা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিনে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সোমবার সকালে পৃথকভাবে এ কর্মসূচি পালন করেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দীন বলেন, চলমান আন্দোলনে দিশাহারা হয়ে সরকার এখন হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে। তারা আবারও নৈশভোটের মাধ্যমে ক্ষমতায় আসার জন্য নতুন ষড়যন্ত্রের অংশ হিসেবে একতরফা তফশিল ঘোষণা করেছে। আর এই ফরমায়েশি তফশিল ঘোষণার মাধ্যমে নির্বাচন কমিশন প্রহসন কমিশনে পরিণত হয়েছে। কিন্তু জনগণ জুলুমবাজ সরকারের বিরুদ্ধে সর্বাত্মক হরতাল পালন করে মাফিয়া সরকারকে না বলে দিয়েছে। দেশের গণতন্ত্রমনা ও শান্তিপ্রিয় মানুষ এই ভোট ডাকাতদের আর এক মুহূর্তও ক্ষমতায় দেখতে চায় না। তিনি সরকারকে শুভ বুদ্ধির পরিচয় দিয়ে তথাকথিত নির্বাচনি তফশিল বাতিল ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান। অন্যথায় গণজোয়ারে সরকারের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না।

শেওড়াপাড়ায় মিছিল ও পিকেটিং: মিরপুর শেওড়াপাড়ায় হরতালের সমর্থনে কাফরুল অঞ্চলের নেতাকর্মীরা পিকেটিং এবং মিছিল করেছেন। মহানগরী কর্মপরিষদ সদস্য এস আলম টুটুলের নেতৃত্বে কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শুরা সদস্য আব্দুল মতিন খান, আনিসুর রহমান , আতিক হাসান রায়হান, অ্যাড. এনায়েত, ছাত্রনেতা গোলাম রাব্বানী ও নাজমুল হাসান প্রমুখ।

কল্যাণপুর বাসস্ট্যান্ডে মিছিল ও পিকেটিং: টানা ৪৮ ঘণ্টার হরতালের শেষ দিনে হরতালের সমর্থনে মিরপুর অঞ্চলের উদ্যোগে মিছিল বের করা হয়। ঢাকা মহানগরী উত্তরের মজলিশে শুরার সদস্য মিরপুর দক্ষিণের থানা আমির অ্যাডভোকেট আব্দুল হামিদের নেতৃত্বে মিছিলে আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আব্দুর রাকিব, জসিম উদ্দিন, বিপ্লব, আজহার ও ছাত্রনেতা হিশাম ও ফাহাদ প্রমুখ। মিছিলটি কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান সড়ক কেন্দ্রীয় মসজিদের সামনে এসে পথসভার মাধ্যমে শেষ হয়।

মগবাজার চৌরাস্তায় মিছিল, পিকেটিং: হাতিরঝিল থানার উদ্যোগে মগবাজার চৌরাস্তায় মিছিল, পিকেটিং করেছেন জামায়াতের কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের মজলিশে শুরা সদস্য এমজে রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগরী শুরা সদস্য এমএইচ খন্দকার, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক কলিম উল্লাহ, আনোয়ার হোসেন ও ছাত্রনেতা মরম আলী প্রমুখ। মিছিলটি চৌরাস্তা থেকে শুরু হয়ে মগবাজার ওয়্যারলেস রেলগেটে এসে শেষ হয়।

মোহাম্মদপুরে মিছিল ও সমাবেশ: হরতালের সমর্থনে মোহাম্মদপুর পশ্চিম থানা সেক্রেটারি মাসুদুজ্জামানের নেতৃত্বে মোহাম্মদপুর এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন থানার শুরা ও কর্মপরিষদ সদস্য রবিউল ইসলাম রুবেল, রুহুল আমিন, আবুল কালাম আজাদ ও কর্মপরিষদ সদস্য আশরাফুল আলম, জামায়াত নেতা মারুফ বিল্লাহ, শাহাবউদ্দিন মিজান, হাফিজুর রহমান শিকদার, ইউনুস মিয়া ও যুব নেতা হাফিজুর রহমান সুমন প্রমুখ।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মিছিল ও পিকেটিং: দেশব্যাপী ৪৮ ঘণ্টা হরতালের ২য় দিনে বিক্ষোভ করেছে উত্তরা পশ্চিম অঞ্চল। মহানগরী মজলিশে শুরা সদস্য এসকে রতন ও মো. সলিম। বিক্ষোভ মিছিলটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসংলগ্ন উত্তরা এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে বিভিন্ন থানার জামায়াত ও শিবিরের নেতাকর্মীদের পাশাপাশি বিপুলসংখ্যক কর্মী-সমর্থক অংশ নেন।

ভাটারায় মিছিল ও পিকেটিং: হরতালের সমর্থনে রাজধানীর ভাটারা এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ ও পিকেটিং কর্মসূচি পালন করা হয়। ঢাকা মহানগরী মজলিশে শুরার সদস্য আবুল বাশারের নেতৃত্বে উক্ত কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও অন্যান্য দায়িত্বশীল ব্যক্তি।

রামপুরায় মিছিল ও পিকেটিং: হরতালের সমর্থনে রাজধানীর রামপুরা এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ ও পিকেটিং কর্মসূচি পালন করা হয়। ঢাকা মহানগরী মজলিশে শুরার সদস্য এমজে আহমেদের নেতৃত্বে ওই কর্মসূচি মিছিল অনুষ্ঠিত হয়।

অপরদিকে রাজধানীর বঙ্গবাজার ফায়ার সার্ভিস সড়কে মিছিল করেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসানের নেতৃত্বে মিছিল অংশগ্রহণ করেন ঢাকা মহানগরী দক্ষিণের লালবাগ-বংশাল জোনের বিভিন্ন থানার আমির ও সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। এ ছাড়া বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখার ছাত্রশিবিরের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

শাহজাহানপুর এলাকায় মিছিল ও পিকেটিং করেছেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু আম্মারের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য গিয়াস উদ্দিন, নুর উদ্দিন, মুতাসিম বিল্লাহ ও ছাত্রনেতা মুহিবুল্লাহ হোসাইনীসহ জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য মোহাম্মদ আলীর নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু জয়নব, মো. হেলাল উদদীন, আবুল বাসার, মোজাফফর হোসাইন, মাও দেলোয়ার হোসেন, ইঞ্জি. তমিজ উদ্দীন, জসিম উদদীন ও ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের নেতা সৌরভ ও রাকিব ও শ্রমিক কল্যাণ ফেডারেশন নেতা জাহাঙ্গীর আলমসহ জামায়াতের স্থানীয় নেতৃবৃন্দ।

সূত্র: যুগান্তর

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC