সৌদি প্রবাসীদের সঙ্গে প্রতারণা, দুই প্রতারক আটক

আইন আদালত টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

সৌদি আরব গিয়ে যে সকল প্রবাসী কর্মীদের হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে তাদের ২৫ হাজার টাকা দেবে সরকার। এজন্য প্রবাসীদের সৌদি আরব যাওয়ার আগে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাংক অ্যাকাউন্ট নাম্বারসহ কিছু তথ্য দিতে হয়। অনেক প্রবাসী কর্মী নিজে এসব পূরণ না করে অন্যের সহায়তা নিতে গিয়ে প্রতারক চক্রের হাতে পড়ছেন। এই প্রতারকরা প্রবাসীদের ব্যাংক অ্যাকাউন্টের বদলে নিজেদের ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার বসিয়ে দিচ্ছেন। বৃহস্পতিবার এমন প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে এভিয়েশন সিকিউরিটি (এভসেক)।

জানা গেছে, এভসেক সদস্যরা অনুসন্ধান করে দেখতে পান একই ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্ট নম্বর একাধিক প্রবাসী কর্মীর ফরমে দেওয়া আছে। প্রবাসী কর্মী বিভিন্ন জেলার হলেও একই ব্যক্তিকে ভাই পরিচয় দিয়ে তার ব্যাংক অ্যাকাউন্ট নম্বর দেওয়া। এমন ঘটনায় নজরদারি করে এবং প্রবাসী কর্মীদের তথ্যের ভিত্তিতে প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করে এভসেক। উইনার ইন্টারন্যাশনাল নামের একটি ট্রাভেল এজেন্সির কর্মী এই দুজন। তারা হলেন, ফাতেমা আক্তার ও মুশফিকুর রহমান।

Advertisements

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বলেন, বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটির সদস্যরা প্রতারক চক্রের ২ সদস্যকে আটক করেছে। এই চক্র প্রবাসীদের ব্যাংক অ্যাকাউন্টের পরিবর্তে নিজেরদের ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার দিয়ে ফরম পূরণ করে জমা দিচ্ছে। এমন ভুক্তভোগী ৬ জন যাত্রীর তথ্যের ভিত্তিতে সেই চক্রের ২ জন সদস্যকে আটক করেছে। তাদের বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

Drop your comments: