সৌদি আরব ফিরতে ৪০-৫০ হাজার খরচ বাড়ল প্রবাসীদের

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

সৌদি সরকারের নতুন নীতিমালায় এক ডোজ টিকা নিয়ে সৌদি আরবে গেলে, থাকতে হবে কোয়ারেন্টাইনে। এজন্য গুনতে হবে ৪৫ থেকে ৫০ হাজার টাকা। নতুন নির্দেশনা জানা না থাকায় অনেক প্রবাসীকে ফেরত যেতে হচ্ছে বিমানবন্দর থেকেই।

সম্প্রতি সৌদি সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ তাদের কোয়ারেন্টিন নীতিমালায় পরিবর্তন এনেছে।

Advertisements

সেখানে উল্লেখ করা হয়েছে, এখন থেকে সৌদি আরবে প্রবেশের ক্ষেত্রে এক ডোজ টিকা নেয়া থাকলেও ৫ দিন নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

এর আগে এক ডোজ টিকা নিয়ে সৌদি আরবে প্রবেশ করা গেলেও নতুন এই শর্তে সেই সুযোগ আর থাকছে না।

সৌদি সিভিল এভিয়েশনের নতুন শর্তে বলা হয়েছে, সৌদি আরব থেকে এক ডোজ টিকা নিয়ে যে সব নন সৌদি নাগরিক, ছুটিতে গিয়েছিলেন তাদের ফেরার সময় কোয়ারেন্টাইন প্যাকেজ গ্রহণ করতে হবে।

Advertisements

নির্দেশনায় ইমিউন যাত্রীদের সংজ্ঞায় কেবল, সৌদিতে আগতদের অ্যাস্ট্রাজেনেকা, মডার্না, ফাইজারের দুই ডোজ টিকা গ্রহণের কথা বলা হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। অনেকে বিমানবন্দর থেকেও ফিরে আসছেন।

তবে সৌদিতে এক ডোজ নিয়ে কেউ যদি বাংলাদেশ থেকে অপর ডোজ গ্রহণ করেন, সেক্ষেত্রে কি হবে, সে বিষয়ে স্পষ্ট কোনো নির্দেশনা দেয়া হয়নি।

নতুন এই সিদ্ধান্তের কারণে যারা এক ডোজ টিকা নিয়ে দেশে গিয়েছেন তারা দুর্ভোগে পড়েছেন। ভিসার মেয়াদ না থাকায় অনেককে তাই কোয়ারেন্টিন প্যাকেজের জন্য গুনছেন বাড়তি ৪৫ থেকে ৫০ হাজার টাকা।

Drop your comments: