February 24, 2024, 12:12 am
সর্বশেষ:
ইউরোপীয়রা জানত ইলেকশনে আমিই জিতে আসব: প্রধানমন্ত্রী হাকালুকি হাওরে কমেছে মাছের উৎপাদন বন্ডপাশা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য প্রতিনিধি নির্বাচন সম্পন্ন বেসরকারি হাসপাতাল-ক্লিনিককে মানতে হবে যে ১০ নির্দেশনা স্পেনের মাদ্রিদে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা মৌলভীবাজারের সদর উপজেলায় বিনামূল্যে চুক্ষু চিকিৎসা চুয়াডাঙ্গা জীবননগর উপজেলা পরিষদের পক্ষ থেকে এমপি আলী আজগার টগরকে সংবর্ধনা দুবাইয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী বিদ্যুৎ ও জ্বালানি তেলের দাম বাড়ালে আন্দোলন হবে: রিজভী

সৌদি আরবে বাংলাদেশ প্রবাসী ৯ মাস ধরে নিখোঁজ

  • Last update: Saturday, November 26, 2022

তিমির বনিক,নিজস্ব প্রতিনিধি: সৌদিআরবে আব্দুল কাইয়ুম নামে (৪৫) এক প্রবাসী বাংলাদেশি আট মাস ধরে নিখোঁজ হয়েছেন।

তিনি গত ৭ ফেব্রুয়ারী দেশটির জেদ্দা শহরের আল আই তোফা এলাকার ভাড়া বাড়ি থেকে বের হয়ে আর বাসায় ফিরে আসেনি।

নিখোঁজ আব্দুল কাইয়ুম সিলেটের ওসমানী নগর উপজেলার নিজ বুরুংগা ইউনিয়নের কামারগাঁও গ্রামের শেখ বোরহান উদ্দিনের ছেলে।
পারিবারিক সূত্রের বরাত দিয়ে জানা গেছে, নিখোঁজ আব্দুল কাইয়ুম প্রায় ১৫ বছর আগে কাজের জন্য সৌদি আরবে যান। তিনি দেশটির জেদ্দা শহরের আল আই তোফায় (আল ছামির) ভাড়া বাড়িতে বসবাস করতেন। (তার পাসপোর্ট নং BM0890847, আকামা নং 2184158026)।

সেখানে আব্দুল আজিজ নামের এক সৌদি নাগরিকের তত্ত্বাবধানে আল আই তোফা নামক মার্কেটের সুপার শপে কাজ করতেন, গত এক বছর আগে কাইয়ুম দেশে ছুটি কাটিয়ে আবার সেখানে কাজে যোগদান করেন।
নিখোঁজ আব্দুল কাইয়ুমের স্ত্রী নাজমা বেগম জানান গত ৬ ফেব্রুয়ারী সৌদি আরবের স্থানীয় সময় সকাল ১১টার দিকে অজ্ঞাত এক ব্যাক্তির ফোন পেয়ে ভাড়া বাড়ি থেকে বের হয়ে রিয়াদ শহরে চলে যান এবং তার সাথে ফোনে কথাও বলেন। এরপর সে বাসায় ফিরেনি, নিখোঁজ হওয়ার পর থেকে তার ব্যবহৃত মোবাইল ফোনটি (যার নং ০০৯৬৬৫৪৫৩০২৫৩৫) বন্ধ পাওয়া যাচ্ছে। সেখানে অবস্থানরত স্বজনরা দীর্ঘ ০৯ মাসেও তার সন্ধান পাচ্ছেনা।

সৌদিতে আব্দুল কাইয়ুমের মালিক (কপিল) আবদুল আজিজ সাইদ জাফর আবদুল্লাহ আল আমবি (০৫৪৪৮৯৬৫৩৫) সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি একটি ম্যাসেজ এর স্ক্রিনশট দিয়ে (নেহায়া) জানান কাইয়ুমকে ০৮ ফেব্রুয়ারী রিয়াদ প্রশাসন গ্রেফতার করেছে ও ২৩শে ফেব্রুয়ারী বর্হিগমন ভিসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
কিন্তু নিখোঁজ ব্যাক্তির স্ত্রীর দাবি গত ৯ মাস ধরে তার কোন সন্ধান পাচ্ছেনা পরিবার।

স্বামীর এমন দুর্ঘটনায় উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছেন স্ত্রী নাজমা বেগম। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে মা-বাবাসহ স্বজনরা পাগলপ্রায়। স্বামীর খোঁজ না পেয়ে বিপর্যস্ত হয়ে পড়েছেন নাজমা বেগম।

স্বামীকে অনাকাঙ্ক্ষিতভাবে হারিয়ে নির্ঘুম রাত কাটছে তার। এমন দুঃসহ জীবন থেকে মুক্তি পেতে স্বামীকে ফিরে পেতে প্রবল আকুতি জানিয়েছেন এই নারী।
কোন উপায় না পেয়ে নাজমা বেগম নিকটাত্মীয়ের মাধ্যমে সৌদি প্রবাসী আনওয়ার হোসেন নামের এক লোকের সাথে যোগাযোগ করেন। সে খোঁজে পেয়েছে দাবি করে জানায় দেশে পাঠাতে টাকা লাগবে। অর্ধলক্ষাধিক টাকা প্রতারণা করে নিয়ে তার ইমু (০০৯৬৬০৫৩১০১৬৭৮২) নম্বরটি বন্ধ করে দেয়।

নিখোঁজ আব্দুল কাইয়ুমের সন্ধান পেতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, বাংলাদেশ দূতাবাস ও সেখানে অবস্থানরত বাংলাদেশিদের সহযোগিতা কামনা করছেন তার স্বজনরা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC