September 26, 2022, 5:08 am

সৌদি আরবে কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশের তাকরীম

  • Last update: Thursday, September 22, 2022

সৌদি আরবের ৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম। দেশটির স্থানীয় বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে মক্কার পবিত্র হারাম শরিফে বর্ণাঢ্য অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এ সময় তাকে এক লাখ রিয়াল বা বাংলাদেশী প্রায় সাড়ে ২৭ লাখ টাকা পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়েছে।

তাকরিম ঢাকার মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী মাদরাসার শিক্ষার্থী। টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে তার বাড়ি। তার বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক, মা গৃহিণী। গত ৫ মার্চ ইরানের তেহরানে ৩৮তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় ২৯টি দেশের মধ্যে প্রথম হয়েছিল সে।

Advertisements

অনুষ্ঠানে সৌদি বাদশাহ সালমানের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টা ও মক্কা নগরীর গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ। এ ছাড়া ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আল শেখও উপস্থিত ছিলেন।

দেশটির সরকারের তত্ত্বাবধানে গত ১০ সেপ্টেম্বর থেকে এ প্রতিযোগিতা শুরু হয়। চূড়ান্ত পর্ব শেষ হয় বুধবার। প্রতিযোগিতায় ১১১টি দেশ থেকে ১৫৩ জন অংশ নেন। চূড়ান্ত পর্বে উত্তীর্ণ ১৫ জনতে ২৭ লাখ রিয়াল পুরস্কার দেওয়া হয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC