সৌদিতে বাংলাদেশিদের কোয়ারেন্টাইন ভোগান্তি, দায় টিএসএলের

টপ নিউজ বাংলাদেশ সৌদি আরব
Share this news with friends:

বাংলাদেশ থেকে সৌদিতে যাওয়া রেমিট্যান্সযোদ্ধারা বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকাকালে ভোগান্তির শিকার হয়েছেন বলে অভিযোগ ওঠার পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দায় চাপিয়েছে তাদের মোবাইল অ্যাপস নির্মাণকারী প্রতিষ্ঠান ট্রাভেল শপ লিমিটেডের (টিএসএল) ওপর।

জানা গেছে, কোয়া’রেন্টিনের যে প্যাকেজ ছিল, বাস্তবে এর চেয়ে নিম্নমানের হোটেল বুকিং করা এবং এর বিপরীতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে টিএসএলের বিরুদ্ধে। খোদ বিমান কর্তৃপক্ষের তরফেই টিএসএলের বিরুদ্ধে প্রতারণা ও বিশ্বাসভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

Advertisements

অন্যদিকে গত ৫ জুন একই বিষয়ে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় টিএসএলের বিরুদ্ধে অভিযোগ তদন্তে চার সদস্যের একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। যাত্রীদের প্রতিশ্রুত হোটেল-সেবা প্রদান না করায় প্রতিষ্ঠানটিকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ারও সিদ্ধান্ত হয় ওই সভায়। এ ছাড়া সভায় বিকল্পব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত আপাতত বিমানের জেনারেল সেলস এজেন্ট ইলাফ এভিয়েশনের মাধ্যমে শ্রমিকদের সৌদি আরব পাঠানো অব্যাহত রাখা এবং সংকট নিরসনে বিমান প্রতিমন্ত্রীর নেতৃত্বে উচ্চপর্যায়ের একটি টিমের সৌদি সফরের সিদ্ধান্তও গৃহীত হয়।

সৌদি আরব সরকারের নির্র্দেশনানুযায়ী, বাংলাদেশ থেকে সে দেশে যারা যাবে, সেসব যাত্রীর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন প্রতিপালন নিশ্চিত করার দায়িত্ব রাষ্ট্রায়ত্ত সংস্থা বিমানের। কিন্তু বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, সৌদি আরবে অবতরণের পর বাংলাদেশি শ্রমিকদের হোটেল বুকিং, পিসিআর টেস্ট, যাতায়াত ও খাদ্য সংস্থানের দায়িত্ব দেওয়া হয় টিএসএলের ওপর।

Drop your comments: