October 2, 2022, 6:01 am
সর্বশেষ:
আমিরাতে মুনিরীয়া যুব তবলীগ কমিটির ঈদে মিলাদুন্নবী মাহফিল অনুষ্ঠিত কুবিতে কমিটি বিলুপ্তির ঘটনায় ছাত্রলীগের দু গ্রুপের অস্ত্রের মহড়া আড়াইহাজার থানা প্রেস ক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলন, নতুন কমিটি গঠন লোহাগাড়ায় দূর্গাপূজা উপলক্ষ্যে ব্যারিষ্টার বিপ্লব বড়ুৃয়া’র অনুদান প্রদান শারদীয় দুর্গাপুজা : বাড়তি নিরাপত্তায় শার্শায় ২৯টি মন্ডপে সিসিটিভি স্থাপন সাফ জয়ী সোহাগী কিসকু ও স্বপ্না রানীকে ঠাকুরগাঁওয়ে গণসংবর্ধনা মদ খেয়ে মাতাল হয়ে বসে ছিলেন রেললাইনে, কাটা পড়লো তরুণ-তরুণী আদালতের কাঠগড়া থেকে পালিয়ে যাওয়া আসামী পুনঃগ্রেপ্তার আমিরাতে আরেক ধাপ কমলো জ্বালানি তেলের দাম সৌদি আরবের প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণপত্র হস্তান্তর

সেপ্টেম্বরে আমিরাতের শারজায় বসছে তিনদিন ব্যাপী প্রবাসী উৎসব

  • Last update: Sunday, August 14, 2022

ইউএই প্রতিনিধিঃ সংযুক্ত আরব আমিরাতের শারজার এক্সপো সেন্টারে আয়োজিত হতে যাচ্ছে প্রবাসী উৎসব-২০২২। দেশে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে উৎসাহ দিতে আগামী ১৬,১৭ ও ১৮ সেপ্টেম্বর এই আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে।

বৈধ পথে টাকা পাঠানোর মাধ্যমে দেশের রিজার্ভ বৃদ্ধি করায় প্রবাসীদের সম্মাননা ও  বৈধ পথে টাকা পাঠানোর উপকারিতা ও দেশের কল্যাণের বিষয়ে জানান দিতে  এ প্রবাসী উৎসবের আয়োজন করেছে  আইডিয়া  গ্যালারি ও সাহরা এডভার্টাইজিং এল এল সি। উৎসবকে কেন্দ্র করে মাসব্যাপী নানা কর্মসূচির মধ্যে রয়েছে যথাক্রমে ব্যাংক বাজার, স্টেকহোল্ডারদের মিটিং (শারজাহ, রাস আল খাইমা, আবুধাবি), ডিজিটাল আর্ট প্রতিযোগিতা, ঐতিহ্যবাহী পিঠা প্রতিযোগিতা (ইভেন্টের অতিথিদের পরিবেশন করা ), গানের আয়োজন (বাংলাদেশের স্থানীয় এবং আমন্ত্রিত শিল্পী),  রেমিট্যান্স প্রেরক পুরস্কার (৭ বিভাগ), “রেমিটার্স লয়্যালটি” প্রোগ্রাম চালু,  রেমিটেন্স ট্রান্সফার সেট আপ (আগ্রহী যে কেউ ইভেন্ট গ্রাউন্ড থেকে টাকা পাঠাতে পারেন) ও অননুমোদিত মোবাইল মানি ট্রান্সফারের বিরুদ্ধে সচেতনতা।

Advertisements

উক্ত আয়োজনে সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই, প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানটি উপভোগ করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর।

প্রবাসী উৎসবে সাবেক বাণিজ্যমন্ত্রী জনাব ফারুক খান, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক, ইস্টার্ন ব্যাংক, এনসিসি ব্যাংক, পূবালী ব্যাংক, রূপালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, প্রাইম ব্যাংক, ব্র্যাক ব্যাংকের শীর্ষ নির্বাহীসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন৷

পহেলা সেপ্টেম্বর থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত বৈধ পথে তথা যেকোনো ব্যাংক বা এক্সচেঞ্জের মাধ্যমে টাকা পাঠালে রয়েছে বিশেষ পুরস্কার। পুরস্কার গ্রহণের জন্য প্রবাসী উৎসব চলাকালে রসিদ দেখাতে হবে৷ এছাড়াও উৎসব থেকে দেশে টাকা পাঠিয়ে পুরস্কার জেতার সুযোগ রয়েছে।

Advertisements

উল্লেখ্য উক্ত অনুষ্ঠান প্রতিদিন সকাল ১০ টা থেকে শুরু হয়ে রাত ১০ টা এবং ব্যাংক বাজার কর্মসূচি বিকাল ৫টা থেকে রাত ১০ পর্যন্ত চলবে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC