June 19, 2024, 5:30 pm

সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরায় আটক ২ জেলে

  • Last update: Monday, February 27, 2023

বাগেরহাট প্রতিনিধিঃ সুন্দরবনের তুলাতলি খালে বিষ দিয়ে মাছ ধরায় দুই জেলেকে গ্রেফতার করেছে বনরক্ষীরা। এসময় তাদের কাছ থেকে আট বোতল রিপকট বিষ ও ২০ কেজি মাছ জব্দ করা হয়।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশনের বনরক্ষীরা তাদের গ্রেফতার করেন।

গ্রেফতার জেলেরা হচ্ছেন- শরণখোলা উপজেলার দক্ষিণ রাজাপুর গ্রামের সজিব হাওলাদার (২১) ও লুৎফর তালুকদার (৫২)। এসময় বিএলসিধারী জেলে একই এলাকার শাহিন (৩৬) বনের মধ্যে পালিয়ে যায়।

পূর্ব-সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, গ্রেফতার জেলেরা বন বিভাগ থেকে পারমিট নিয়ে সুন্দরবনের তুলাতলা খালে বিষ দিয়ে মাছ ধরছিল। ধানসাগর ষ্টেশন কর্মকর্তার নেতৃত্বে বনরক্ষীদের একটি দল নিয়মিত টহল দেওয়ার সময় ওই দৃশ্য দেখে ফেলে তাদের হাতেনাতে ধরে ফেলে।

এসময় তাদের কাছ থেকে আট বোতল রিপকট কিটনাশক (বিষ), ২০ কেজি চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছ, একটি বেসালি জাল ও একটি ডিঙ্গি নৌকা জব্দ করা হয়। আটক ব্যক্তিদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে। বন বিভাগের ধানসাগর স্টেশন কর্মকর্তা মো. রবিউল ইসলাম বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী জব্দ করা মাছ কেরোসিন দিয়ে এবং কীটনাষক ভেঙে অফিস সংলগ্ন বনে মাটিচাপা দেওয়া হয়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC