সুদূর আমেরিকা থেকে প্রবাসীদের মানবিকতা

টপ নিউজ বাংলাদেশ
Share this news with friends:

চাঁদপুরে করোনা রোগীদের সেবায় আর্থিক সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছে আমেরিকার নিউইয়র্কস্থ রূপসী চাঁদপুর ফাউন্ডেশন। মঙ্গলবার (১০ আগস্ট) দুপুরে সংগঠনের পক্ষ থেকে দেশের বিশিষ্ট চিকিৎসক, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু ও চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহর হাতে ৫ লাখ ৮ হাজার নগদ টাকা হস্তান্তর করা হয়।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের আরেক সহ-সভাপতি মো. ইউসুফ গাজী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার, করোনাবিষয়ক ফোকালসার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল প্রমূখ।

Advertisements

করোনার এই কঠিন সময় প্রবাসীদের দেওয়া এমন আর্থিক সহায়তাকে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করেন, ডা. জেআর ওয়াদুদ টিপু। অন্যদিকে, জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বলেন, চাঁদপুরে করোনাকালীন এমন দু:সময় প্রবাসীদের সাহায্যের হাত অন্যদের জন্য অনুকরণীয় হয়ে থাকবে। এই জন্য তারা দুজন সংগঠনটির নেতৃবৃন্দসহ সকল সদস্যকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, আমেরিকার নিউইয়র্কস্থ রূপসী চাঁদপুর ফাউন্ডেশন শুধু এবারই নয়, বাংলাদেশের দুর্যোগকালীন প্রতিটি মূহূর্তে এভাবে পাশে এসে দাঁড়ায়। এবারে এই সংগঠনের দেওয়া অর্থ করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদানের কাজে ব্যয় করা হবে।

এদিকে, গত ২৪ ঘন্টায় চাঁদপুরে করোনা ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। একই সময় ৬ শ ১১ জনের নমুনায় ১ শ ৮৫ জনের মধ্যে করোনার সংক্রমণ মিলেছে। এতে সংক্রমণের হার ৩০.২৭ শতাংশ। এমন পরিস্থিতিতে গত সপ্তাহের তুলনায় সংক্রমণের হার কমলেও থেমে নেই মৃত্যুর মিছিল।

Advertisements

মঙ্গলবার সকাল পর্যন্ত অর্থাৎ গত ১০ দিনে ১ শ জন করোনা এবং উপসর্গ নিয়ে এই হাসপাতালে মারা গেছেন। সব মিলিয়ে এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন সাড়ে ১২ হাজারেরও বেশি। একই সঙ্গে করোনায় সব মিলিয়ে মারা গেছেন ২ শ ১০ জন এবং উপসর্গ নিয়ে আরো সাড়ে ৫ শতাধিক।

Drop your comments: