July 18, 2024, 12:36 am
সর্বশেষ:
ফরিদপুরের আলফাডাঙ্গায় কোটার পক্ষে মিছিল ৭৭তম বিসিএস ক্যাডারদের পুলিশ সুপারের কার্যালয় পরিদর্শন যশোর জেলায় টানা পঞ্চম বারের মতো শ্রেষ্ঠ ওসি সুমন সাতকানিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭০ হাজার টাকা জরিমানা আদায় সিএমপি’র ইপিজেড থানার অভিযানে সাজাপ্রাপ্ত ২ আসামি গ্রেফতার বান্দরবানে সদর উপজেলা ক্রীড়া সংস্থায় সাধারন সম্পাদক লুৎফুর রহমান এনবিআরের কালো আইন বাতিলের দাবিতে বেনাপোলে সিএন্ডএফ এজেন্টদের বিক্ষোভ কর্মসূচি রোটারি ক্লাব অব বান্দরবানের নতুন কমিটির অভিষেক কিশোর অপরাধ প্রতিরোধে সোনারগাঁয়ে কনসোর্টিয়াম অনুষ্ঠিত বান্দরবানে বৌদ্ধ বিহারে মিলল ভিক্ষুর ঝুলন্ত মরদেহ

সিলেট বিভাগ প্রবাসী উন্নয়ন পরিষদের ঈদ পুনর্মিলনী ও সাধারণ সভা অনুষ্ঠিত

  • Last update: Saturday, June 22, 2024

সংযুক্ত আরব আমিরাতের সিলেট বিভাগের প্রবাসীদের নিয়ে গঠিত সিলেট বিভাগ প্রবাসী উন্নয়ন পরিষদের ঈদ পুনর্মিলন ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বাংলাদেশ সমিতি শারজার বঙ্গবন্ধু হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্বে করেন সংগঠনের সভাপতি এম এ কুদ্দুস খাঁ মজনু।

সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন চৌধুরী এবং মির্জা হাবিবুর রহমান এর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা এম এ মালেক মলিক, প্রধান বক্তা ছিলেন প্রধান পৃষ্টপোষক মোহাম্মদ এস আলম, বিশেষ অতিথি ছিলেন ফারুক আহমেদ, মুহাম্মদ নাসিরুল হক, আব্দুল হক চৌধুরী শায়েস্তা, শাজিদুর রহমান সাচ্চু, মাওলানা আব্দুল জলিল, মোহাম্মদ আলী সোহেল, আব্দুল মজিদ, এম এ মুহিত চৌধুরী, জুনেদ আহমদ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুমায়ুন রশীদ, আশিক আহমেদ চৌধুরী , শামীম আহমেদ, শামীম উদ্দিন, নিজাম উদ্দিন ইসমাইল, আব্দুর জব্বার এলাইছ, আছকান আলি, আব্দুর রহমান, আবুল কালাম আজাদ, মির্জা আবু সুফিয়ান, মোতাহার হোসেন চৌধুরী, আব্দুস সামাদ, দেলওয়ার আহমেদ (লোকমান)।

ঈদ পুনর্মিলন অনুষ্ঠানটি মিলন মেলায় রূপ নেয়। আনন্দঘন এই অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘বহির্বিশ্বে সিলেটিরা নিজ গুণে সম্মানিত হচ্ছে। ব্রিটিশ পার্লামেন্ট থেকে শুরু করে ইউরোপ আমেরিকা ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে রাজনৈতিক ও সামাজিকভাবে শক্ত অবস্থান করে নিয়েছেন। মানবিক কাজেও ব্যাপক অবধান রাখছেন৷ মধ্যপ্রাচ্যেও পিছিয়ে নেই সিলেটসহ বাংলাদেশি প্রবাসীরা৷ ব্যবসা বাণিজ্যের সম্প্রসারণসহ নানা দিকে উন্নতির দিকে এগুচ্ছেন।’

সিলেট বিভাগ প্রবাসী উন্নয়ন পরিষদ প্রবাসীদের জন্য কাজ করে বলে জানান সংগঠনের নেতৃবৃন্দ। ইতোমধ্যে একাধিক লাশ দেশে প্রেরণ ও অসুস্থ প্রবাসীর চিকিৎসা খরচে ভুমিকা রেখেছে সংগঠনটি। সংগঠনের মধ্যে যাদের আর্থিক অবস্থা তেমন উন্নতা না তাদের বিনামূল্যে প্রবাসী কল্যাণ কার্ড দেওতার ঘোষণা দেওয়া হয়েছে।

হাফিজ ইসলাম উদ্দিন এর পবিত্র কুরআন তেলাওয়াত এর মধ্য দিয়ে সূচিত ঈদ পুণর্মিলনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হুমায়ুন রশীদ। এছাড়াও বক্তব্য রাখেন জাফর খাঁ, লোকমান হোসেন, মোহাম্মদ সোহেল, মোহাম্মদ জনি, আবুল হোসেন লিমন, জামিল আহমেদ চৌধুরী, বাবলু আহমেদ, মামুন আহমেদ, আবুল হোসেন জগলু, ক্বারী আব্দুর রহমান, আখলাক আহমেদ, জিহাদ আহমেদ, আবু সুফিয়ান, সৈয়দ আনোয়ার হোসেন, সোহাগ মিয়া, আব্দুল আজিম, আশিক চৌধুরী, আব্দুল আজিম, সৈয়দ শরীফ হোসেন, হাফিজ আকমল হোসেন, রিয়াজ উদ্দিন, শেখ আহমেদ,সুমন আহমেদ, প্রমুখ।

সভায় সিলেটের চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দোয়া করা হয় এবং বানভাসী মানুষের পাশে দাঁড়াতে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বানও জানানো হয়।

একই সভায় সংগঠনের তিন গুরুত্বপূর্ণ সদস্যকে অপসারণ করা হয়। উপদেষ্টা এম এ মালেক মল্লিক লিখিত বক্তব্যের এক পর্যায়ে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ, ব্যক্তিগত পরিচয় গোপন ও সাংগঠনের সদস্যদের আলাদা আলাদা অভিযোগ এনে তিনজন সদস্যের অপসারণের ঘোষণা দেন। কার্যকরী ১ম সদস্য শাহীন আহমদ তালুকদার, সাংগঠনিক সম্পাদক রহমত আলী এবং যুগ্ম সাংগঠনিক সম্পাদক রাজু আহমদ তারেক’কে অপসারণ করা হয়৷

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC