April 12, 2024, 11:59 pm

সাতক্ষীরা তালার ইসলামকাটি ইউনিয়নের খালের মাটি বিক্রি করা হচ্ছে

  • Last update: Saturday, March 11, 2023

আবদুল্লাহ আল মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরার তালার ইসলামকাটি ইউনিয়নের ইসলামকাটি-গোনডাঙ্গা সরকারি একটি খালের মাটি কেটে ইটভাটায় বিক্রি করা হচ্ছে।

ক্ষমতাসীন দলের স্থানীয় নেতারা প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে খালের মাটির বাণিজ্য করে আসছেন বলে অভিযোগ উঠেছে। মাটি যাচ্ছে ভাগবাহ ও বলরামপুর সানি ব্রিক্স এ। মাটি বিক্রয়ের অভিযোগে অভিযুক্তরা হলেন তালা উপজেলা ছাত্রলীগের সম্পাদক ফারদিন এহসান দ্বীপ, ইসলামকাটি ইউপি সদস্য খায়রুল ইসলাম ও বাবু অরফে কানা বাবু।

খাল খননের মাটি রাস্তা দিয়ে হল্লা গাড়ি ও ট্রাকে করে নিয়ে যাওয়াই একদিকে যেমন রাস্তার ক্ষতি হচ্ছে অন্যদিকে সাধারণ মানুষের রাস্তা পারাপারে ঝুঁকি বেড়েই চলেছে । বিভিন্ন সময়ে পথযাত্রীরা দুর্ঘটনার কবলে পড়ছেন।

স্থানীয়রা জানান,রাত আটটার পর থেকে শুরু হচ্ছে মাটি খননের কাজ। হল্লা গাড়ি ও ট্রাকে করেই সারারাত মাটি নিয়ে যাচ্ছে বিভিন্ন ইটভাটায়। খাল খননের মাটি বিক্রয় করছে মোটা অংকের টাকায়। এটা নিয়ে প্রশাসনের কোন মাথা ব্যাথা নেই। রাস্তায় মাটি থাকার ফলে আমাদের ছেলেমেয়েরা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে বিভিন্ন সময় দুর্ঘটনা স্বীকার হচ্ছে।

এ বিষয়ে তালা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারদিনের দ্বীপ জানান, খালের মাটি বিক্রয়ের ব্যাপারে আমি কিছুই জানিনা। আমার কোন সম্পর্ক নেই ওর সাথে।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রুহুল কুদ্দুস জানান, বিষয়টি শুনেছি আমরা অতি দ্রুতই আইন অনুযায়ী ব্যবস্থা নিব।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC