January 21, 2022, 3:17 am
সর্বশেষ:
জিয়াউর রহমানের জীবনাদর্শনেই গণতন্ত্রকে মুক্ত করার নির্দেশনা রয়েছেঃ গয়েশ্বর রায় বাঁশখালী উপজেলা আইনজীবি সমিতির নির্বাচন সম্পন্ন স্বাস্থ্যবিধি মানাতে বেনাপোলে প্রশাসনের অভিযান টাঙ্গাইলের এমপি বিয়ে করলেন সাবেক মন্ত্রী শাজাহান খানের মেয়েকে বাঁশখালীর মুজিবুর রহমান ৮ম বারের মত “সিআইপি” নির্বাচিত হলেন ঝিকরগাছায় গরু ব্যবসায়ীর লাশ উদ্ধার শাবিপ্রবির শিক্ষার্থীদের নামে মামলা প্রত্যাহারের দাবি ছাত্রদলের যুক্তরাষ্ট্রের ফেডারেল আদালতের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি আমিরাতে নতুন করে শনাক্ত ৩০১৪, মৃত্যু ৪ জনের ২৫ জানুয়ারি থেকে ঢাকা-শারজাহ রুটে বিমানের ফ্লাইট চালু

সাতক্ষীরায় অস্বাস্থ্যকর পরিবেশে দুধ থেকে ছানা তৈরির অভিযোগ

  • Last update: Tuesday, December 14, 2021

আবদুল্লাহ আল মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরায় দুধ থেকে ক্রিম তুলে অস্বাস্থ্যকর পরিবেশে সন্দেশসহ বিভিন্ন ধরণের মিষ্টি তৈরির অভিযোগ উঠেছে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন বিভাগীয় শহরে পাঠানো হচ্ছে এসব মিষ্টি।

শহরতলীর তালতলা স্কুলের সামনে এরতাজুলের বাড়ির আঙিনা ভাড়া নিয়ে সেখানে চটার বেড়া দিয়ে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সন্দেশ তৈরি এবং নষ্ট মিষ্টান্ন ফ্রিজে সংরক্ষণ করে বহাল তবিয়তে ব্যবসা পরিচালনা করে যাচ্ছে ফারুক হোসেন নামের জনৈক ব্যক্তি।

Advertisements

এলাকাবাসী জানান, প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন গ্রাম থেকে আজহারুল ইসলাম নামের একজন দুধ সংগ্রহ করে আনে এবং দুপুরের পর থেকে প্রতিষ্ঠানটির মালিক ফারুক হোসেন ও তার সহযোগি আজহারুল ইসলাম অস্বাস্থ্যকর পরিবেশে ক্রিম উঠানো মেশিনের সাহায্যে ক্রিম আলাদা করে। এরপর ঐ ক্রিম দিয়ে মাখম তৈরি করে প্রতিকেজি ৭০০ টাকা দরে বিক্রি করে এবং ক্রিম তোলা দুধগুলো এলাকায় মানুষের বাড়ি বাড়ি যোগান হিসেবে বিক্রি করে থাকে।

স্থানীয়রা আরও জানান, অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

দীর্ঘদিন ধরে সাদা দুধের কালো ব্যবসা করে ফারুক ও তার সহযোগি আজহারুল হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। সাধারণ মানুষকে দুধের তৈরী সন্দেশ, ঘি, মিষ্টান্ন ও দুধ নামের বিষ খাইয়ে রাতা-রাতি জালিয়াত চক্রটি বনে গেছে আঙ্গুল ফুলে কলাগাছ।

Advertisements

এ বিষয়ে ফারুক হোসেনের মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. জয়দেব কুমার সিংহ জানান, অস্বাস্থ্যকর ও নোংড়া পরিবেশে মিস্টি উৎপাদন হলে সেটি খুবই দু:খজনক। এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রতিনিয়ত মোবাইল কোর্ট পরিচালনা হয়ে থাকে।

এ ব্যাপারে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা জানান, এ বিষয়ে প্রণিসম্পদ কর্মকর্তার সাথে কথা বললে বিস্তারিত জানতে পারবেন। অস্বাস্থ্যকর পরিবেশে যদি মিষ্টি তৈরি করা হয় সে বিষয়ে খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC