February 1, 2023, 1:47 am
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে শহীদ কমরেড কম্পরাম সিংহ স্মৃতি কমপ্লেক্স উদ্বোধন বানিয়াচংয়ে অতিরিক্ত ভাড়া আদায় সিএনজি স্ট্যান্ড ম্যানেজারকে জরিমানা আমিরাতে ফ্রন্টলাইন করোনাযোদ্ধা মামুনুর রশীদ গোল্ডেন ভিসায় সম্মানিত সংবিধানের পঞ্চদশ সংশোধনী দেশের গণতন্ত্রকে শক্তিশালী করেছে: প্রধানমন্ত্রী মোংলা ইপিজেডে ভিআইপি কারখানায় আগুন দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১২তমঃ টিআই তারেক রহমান ও জোবায়দাকে আদালতে হাজির হতে নির্দেশ দিয়ে গেজেট প্রকাশ বাঘের অবয়ব তৈরী করল বনবিভাগ প্রধানমন্ত্রীর সঙ্গে ওআইসি সদস্যভুক্ত সাত দেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাইকারি ও খুচরা পর্যায়ে ফের বাড়লো বিদ্যুতের দাম

সাতক্ষীরার সামেকের অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুসের বিরুদ্ধে অভিযোগ ও অপসারণের দাবি

  • Last update: Sunday, November 27, 2022

আবদুল্লাহ আল মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধি: সাতক্ষীরা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণের জন্য ছাত্র প্রতি অতিরিক্ত ৫ হাজার ৩শ’ টাকা আদায়ের অভিযোগ উঠেছে কলেজের অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুসের বিরুদ্ধে।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে অন্য কোন মেডিকেল কলেজে এধরণের বাড়তি টাকা নেওয়া না হলেও অবৈধভাবে সাতক্ষীরা মেডিকেল কলেজে এ টাকা আদায় করা হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা জানিয়েছেন।

Advertisements

কলেজ সূত্রে জানা গেছে, সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুস রংপুর মেডিকেল কলেজের সাবেক ছাত্রদল নেতা যিনি গত ২০১৫ সাল থেকে মেডিকেল কলেজে যোগদান করার পর থেকে নানা অনিয়ম দুর্নীতি করে যাচ্ছেন বলে অভিযোগ রয়েছে। ইতোমধ্যে তার বিরুদ্ধে অসংখ্য দুর্নীতির অভিযোগে খবর প্রকাশিত হয়েছে। মেডিকেল কলেজের একাধিক ছাত্র শিক্ষক প্রশ্ন তুলেছেন তারমত একজন দুর্নীতিবাজ অধ্যক্ষকে মেডিকেল কলেজ থেকে অপসারণ করা হচ্ছে না কেন? এব্যাপারে তারা স্বাস্থ্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে যথাযথ ব্যবস্থা গ্রহণের আশাবাদ ব্যক্ত করেছেন। পাশাপাশি সাতক্ষীরা নাগরিক সমাজের একাধিক প্রতিনিধির নিকট জানতে চাইলে তারা যেমনটি বলেছেন, অধ্যাপক ডা: রুহুল কুদ্দুস আসলেই একজন দুর্নীতিবাজ। তার নানা অনিয়ম দুর্নীতির কারণে সাতক্ষীরা মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম ধ্বংস হতে যাচ্ছে। তাই তারমত অযোগ্য ব্যক্তিকে অবিলম্বে মেডিকেল কলেজের অধ্যক্ষ পদ থেকে অপসারণ করার জন্য প্রশাসনের দৃষ্টি আর্কষন করছেন।

জানা গেছে, শিক্ষকরা ঠিকমত ক্লাস না নেওয়ায় লেখাপড়ার চরম ক্ষতি হচ্ছে। ফলে মেধাবী শিক্ষার্থীরা ভালো চিকিৎসক হিসেবে বের হতে পারছে না। বরং শিক্ষকদের স্বেচ্ছাচারিতার কারনে তাদের ভবিষ্যৎ জীবন হুমকির মুখে। শুধু তায় নয় তাদের এসকল আচারনের প্রতিবাদ করলে ক্লাসের ১ম হওয়া ছাত্রকেও ফেল করানোও হয়। ইতোপূর্বে ৫ম ব্যাচের ছাত্র আল মুকিতের বেলায় এমনটি ঘটেছে। কলেজ অধ্যক্ষের এহেন কর্মকান্ডের কেউ প্রতিবাদ করতে সাহস পায় না।

Advertisements

এব্যাপারে কলেজের অধ্যক্ষ ডা: রুহুল কুদ্দুসের কে কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ না করায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC