সাকিবকে না খেলানোর পক্ষে যুক্তি দেখালো কেকেআর

খেলাধুলা টপ নিউজ
Share this news with friends:

সাকিব আল হাসানর সময়টা ভালো কাটছে না। ভারত এবং আরব আমিরাত- দুই পর্ব মিলিয়ে প্রথম তিন ম্যাচে একাদশে সুযোগ পেয়েছেন। কিন্তু পারফর্মেন্স সুবিধার না হওয়ায় তাকে আর একাদশেই দেখা যায় না। তার জায়গায় ক্যারিবিয়ান স্পিনিং অল-রাউন্ডার সুনিল নারাইন খেলে যাচ্ছেন। বল হাতে নিয়মিত সাফল্য পেলেও ব্যাট হাতে কিছুই করতে পারেননি। এদিকে আন্দ্রে রাসেলও ছিটকে গেছেন। তবু সাকিব কেন নেই?

আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর কলকাতার হয়ে প্রথম ৩ ম্যাচে সাকিব রান করেছেন মোট ৩৮। সর্বোচ্চ স্কোর ২৬। আর বোলিংয়ে ৮১ রানে নিয়েছেন ২ উইকেট। ওভারপ্রতি দিয়েছেন ৮.১০ রান। গড় ৪০.৫০। যা বিশ্বসেরা অল-রাউন্ডারের সঙ্গে মানানসই নয়। অবশ্য ঘরের মাঠে নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত দাপট দেখিয়েছেন সাকিব। ফর্মে ফেরা এই অল-রাউন্ডারকে এখন যেভাবে বসে থাকতে হচ্ছে, তা দূর্ভাগ্যজনকই বটে।

Advertisements

আজ দিল্লির বিপক্ষে ম্যাচের আগে চোট পেয়ে ছিটকে গেছেন আরেক ক্যারিবিয়ান অল-রাউন্ডার আন্দ্রে রাসেল। সবাই আশা করেছিল, তার জায়গায় হয়তো সাকিবকে দেখা যাবে। কিন্তু সবাইকে অবাক করে টিম সাউদির অভিষেক হয়ে গেল কলকাতার জার্সিতে! শারজার মন্থর উইকেটের জন্যই সাউদিকে নিয়েছে কলকাতা। দলটির সহকারি কোচ অভিষেক নায়ার বলেন, ‘শারজার মাঠ ছোট। এখানে তিন স্পিনার খেলানো কঠিন হয়ে উঠতে পারে। পেসের কথা ভেবেই সাউদিকে নেওয়া হয়েছে।’

Drop your comments: