May 30, 2023, 3:35 am
সর্বশেষ:

সাইনবোর্ড টাঙিয়ে লাউয়াছড়া বনে জমির মালিকানা দাবি

  • Last update: Thursday, May 11, 2023

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান বনাঞ্চল এলাকায় ৪৬ শতক জমির মালিক দাবি করে বিক্রির সাইনবোর্ড টাঙানোর অভিযোগ পাওয়া গেছে। সাইনবোর্ড টাঙানো নাম জাহেদুর রহমান চৌধুরী এক ব্যক্তির বিরুদ্ধে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে জানান, লাউয়াছড়া বন সৃষ্টির পর থেকে এই জমি বন বিভাগের দখলে ছিল, এখন এই জমি ব্যক্তি মালিকানায় বলে বিক্রির জন্য সাইনবোর্ড টাঙানো হয়েছে। এর আগেও এভাবে বনের অনেক জায়গা দখল করা হয়েছে।

Advertisements

সাইনবোর্ডে জমির মালিকানা দাবি করা জাহেদুর রহমান চৌধুরীর সাথে কথা বলতে সাইনবোর্ডে দেয়া নাম্বারে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে শাহীন মিয়া নামে এক ব্যক্তি ফোন রিসিভ করে নিজেকে জাহেদুর রহমানের গাড়ি চালক পরিচয় দিয়ে বলেন, জমির মালিক যুক্তরাষ্ট্র প্রবাসী, তার বাসা শ্রীমঙ্গল শহরে। জমিটি তিনি ক্রয়সুত্রে মালিক হয়েছেন।

আমরা বন বিভাগের নির্দেশে সাইনবোর্ড অপসারণ করে আমাদের কাগজপত্র তাদের কাছে দিয়েছি। জায়গা যদি বন বিভাগের হয় তাহলে আমরা জায়গা বন বিভাগকে ফিরিয়ে দিবো।

এ বিষয়ে লাউয়াছড়া বনরেঞ্জ কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানতে চাইলে তিনি বলেন, ইতিমধ্যে সাইনবোর্ড সরানো হয়েছে। বনের জায়গার পাশে যদি উনার জায়গা থাকে তাহলে আমাদেরকে কাগজপত্র দেখানোর জন্য বলা হয়েছে। আবার যদি সাইনবোর্ড টাঙানো হয় তাহলে সাইনবোর্ডে মালিকানা দাবি করা ব্যক্তির ওপর মামলা দেওয়া হবে জানিয়ে দেওয়া হয়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC