May 22, 2022, 10:15 pm

শ্রীলঙ্কায় সরকারবিরোধী বিক্ষোভ, সরকার দলীয় এমপি নিহত

  • Last update: Monday, May 9, 2022

শ্রীলঙ্কায় সরকারবিরোধী বিক্ষোভের মাঝে সরকার দলীয় সংসদ সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এ ছাড়া সরকারবিরোধী বিক্ষোভে রাজধানী কলম্বোয় অন্তত ১৩৮ আহত হয়েছেন। দেশটির পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু এসব তথ্য জানিয়েছে।

দ্য হিন্দু জানায়, সংসদ সদস্য অমরাকীর্তি আথুকোরালা সরকারবিরোধী বিক্ষোভকারীদের মাঝে পড়ে ফাঁকা গুলি ছোড়েন। এ সময় তিনি দুজন বিক্ষোভকারীকেও গুলি করেন। এই দুজনের একজন গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

Advertisements

সংবাদ সংস্থা এএফপিকে টেলিফোনে একজন পুলিশ কর্মকর্তা বলেন, সোমবার রাজধানী কলম্বোর বাইরে নিত্তামবুয়া এলাকায় সরকারবিরোধী বিক্ষোভে ঘেরাওয়ের মুখে পড়ে গুলি ছোড়েন এবং ঘটনাস্থল থেকে পালিয়ে নিকটস্থ একটি ভবনে আশ্রয় নেন সংসদ সদস্য অমরাকীর্তি আথুকোরালা। হাজার হাজার মানুষ ভবনটি ঘিরে ফেললে তিনি নিজের পিস্তল দিয়ে নিজেকে গুলি করেন।’

এর আগে সোমবার পদত্যাগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে। চরম অর্থনৈতিক সংকটের কারণে সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ যেমন চলছে। উল্টোদিকে সরকারি দলের নেতাকর্মীরাও মাঠে নেমেছে।

বৈদেশিক ঋণের ভারে ভেঙে পড়া অর্থনীতির জন্য রাজনীতিকদের দায়ী করে দেশব্যাপী বিক্ষোভ করছেন শ্রীলঙ্কার নাগরিকেরা। দিন দিন বিক্ষোভ নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। জরুরি অবস্থা অমান্য করে দেশজুড়ে বিক্ষোভ করে যাচ্ছেন শ্রীলঙ্কার লোকজন।

Advertisements

অন্যদিকে, সরকারদলীয় নেতাকর্মীরা আজ সোমবারও প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় বাসভবন টেম্পল ট্রিজ’র সামনে প্রধানমন্ত্রীকে পদত্যাগ না করার আহ্বান জানিয়ে সমাবেশ করেন। এ সময় তারা সরকারবিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষেও জড়ায়।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC