August 13, 2022, 12:44 pm
সর্বশেষ:
বানিয়াচংয়ে কমিউনিস্ট পার্টির বিক্ষোভ সমাবেশ সিরাজগঞ্জে বাড়তি খরচে চলতি মৌসুমে আমন ধানের চাষাবাদ শুরু ফ্রান্সে বেপরোয়া হয়ে উঠেছে দাবানল, সহযোগিতায় আশেপাশের দেশ নিউইয়র্কে অতর্কিত হামলার শিকার বিতর্কিত লেখক সালমান রুশদী কোম্পানীগঞ্জে র‌্যাবের হাতে ফেন্সিডিলসহ মাদককারবারি আটক ঠাকুরগাঁওয়ে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত সারাদেশে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা চা শ্রমিকদের বিদ্যুৎ সাশ্রয়ের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান সাপ্তাহিক ছুটি ২ দিন করার কথা ভাবছে সরকার আগামী বছর থেকে ব্রান্ড জনসন অ্যান্ড জনসন উৎপাদন ও বিক্রি বন্ধের ঘোষণা জনতার সুনামিতে সরকার ভেসে যাবে: মির্জা ফখরুল

শার্শায় ভোক্তা অধিকারের অভিযান, চার প্রতিষ্ঠানকে জরিমানা

  • Last update: Tuesday, July 26, 2022

মো. রাসেল ইসলাম: যশোরের শার্শায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, যশোর জেলার অভিযানে ০৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার উপজেলার জামতলা ও বাগআঁচড়া বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এসময়ে ভোক্তা-অধিকার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় ০৪টি প্রতিষ্ঠানকে ২১,০০০/- (একুশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

Advertisements

জরিমানাকৃত প্রতিষ্ঠানসমূহ হলো-১. জামতলা বাজার ফাইভ স্টার বেকারী। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী খাবার তৈরি, খাবারে শিল্প লবণ ব্যবহার এবং উৎপাদিত পাউরুটি, বিস্কুট, কেক ইত্যাদি খাবারের মোড়কে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ ব্যবহার না করায় ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

২. মেসার্স জামতলা ফার্মেসী : মেয়াদ উত্তীর্ণ ওষুধ (বিপুল পরিমাণে) বিক্রয় ও সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

৩. বাগআঁচড়া বাজারের কাশেম ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক্সে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে এলইডি বাল্ব বিক্রি (পুরানো দামের উপর স্টিকার দিয়ে নতুন দামে বিক্রি) করায় ১ হাজার টাকা জরিমানা করা হয়।

Advertisements

৪. মেসার্স সাদিয়া ড্রাগসে ২০ টাকা মূল্যের ওষুধ ৩৫ টাকায় বিক্রি (নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে বিক্রি) করায় ৩ হাজার টাকা সহ মোট ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় অভিযানে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্ক করার পাশাপাশি আইন মেনে যথাযথভাবে ব্যবসা পরিচালনা করার নির্দেশনা দেয়া হয়।

অভিযানটি পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ ওয়ালিদ বিন হাবিব।

Advertisements

সার্বিক সহযোগিতা করেন ক্যাব, যশোর-এর সদস্য জনাব মোঃ আব্দুর রকিব সরদার, কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ ও বাজার কর্মকর্তা জনাব মোঃ কুতুবউদ্দিন এবং জেলা পুলিশের একটি চৌকষ টিম। জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে বলে জানান কর্মকর্তারা।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC