May 19, 2022, 11:20 am

শাবিপ্রবির শিক্ষার্থীদের নামে মামলা প্রত্যাহারের দাবি ছাত্রদলের

  • Last update: Thursday, January 20, 2022

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবি ও শিক্ষার্থীদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২, সকাল সোয়া ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকার রাজু ভাস্কর্যের পাদদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও তাদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এই দাবি জানায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

Advertisements

সমাবেশে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ‘এই স্বৈরাচারী সরকারের আমলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক-শিক্ষার্থীদের নির্যাতনের শিকার হতে দেখেছি। অবশেষে আমরা দেখলাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা যখন তাদের যৌক্তিক দাবিতে আন্দোলন করছে, তখন শাবিপ্রবি ছাত্রলীগ ও পুলিশ প্রশাসন তাদের ওপর হামলা করেছে। তাদের আহত করা হয়েছে, তাদের ওপর নির্বিচারে গুলি চালানো হয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আমরা অবিলম্বে এই মামলা প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।’

শাবিপ্রবির শিক্ষার্থীদের দাবি, ভিসির পদত্যাগ না হলে, সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ভিসির পদত্যাগ নয় সরকারের পদত্যাগের দাবিতে সারাদেশে উত্তাল আন্দোলন গড়ে তুলবেন বলে ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিনের সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ- সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সভাপতি জাকিরুল ইসলাম জাকির, হাফিজ রহমান, মাজেদুল ইসলাম রুমন, সাজিদ হাসান বাবু, কে এম মুসাব্বির শাফি, যুগ্ম সম্পাদক শাহনাওয়াজ, মুহিনউদ্দীন রাজু, তানজিল হাসান, তবিবুর রহমান সাগর, রিয়াদ ইকবাল, মোঃ আরিফুর রহমান আরিফ, এবি এম মাহমুদ সরদার, মিজানুর রহমান শরীফ, নিজাম উদ্দীন রিপন, মাহবুব মিয়া, মারুফ এলাহী রনি, শ্যামল মালুম, সহ- সাধারণ সম্পাদক কে এম সাখাওয়াত হোসেন, সিরাজুল ইসলাম সিরাজ, জামিল হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক মোঃ রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব মোঃ আমানউল্লাহ আমান সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, হল পর্যায়ের নেতৃবৃন্দ সহ বিভিন্ন ইউনিটের পাঁচ শতাধিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC