March 29, 2024, 3:18 am

র‌্যাবের বিশেষ অভিযানে মানব পাচারকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার

  • Last update: Thursday, May 6, 2021

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। এছাড়াও র‌্যাব বিভিন্ন কালোবাজারী ও অবৈধ পথে মানব পাচারকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ০৬ মে, ২০২১ খ্রিঃ তারিখ আনুমানিক ০০:০৫ ঘটিকার সময় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ১৩ জন ভিকটিমসহ মানব পাচারকারী চক্রের ০৩ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ জাফর ইকবল (৪৫), ২। মোঃ বিল্লাল হোসেন (৩৮), ৩। নাছির উদ্দিন (৩৫) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ১৯ টি মোবাইল ফোন ও নগদ- ৯,৭১৭/-(নয় হাজার সাতশত সতের) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার নারী ও শিশু পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবত পরস্পর যোগসাজসে সংঘবদ্ধভাবে ও প্রতারনামূলকভাবে অবৈধ পথে পতিতাবৃত্তি ও যৌন কাজে নিয়োজিত করার উদ্দেশ্যে বিভিন্ন বয়সের নারী ও শিশুদের প্রলোভন দেখিয়ে বাংলাদেশ হতে বিশ্বের বিভিন্ন দেশে পাচার করে আসছিল বলে জানা যায়। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মানব পাচার আইনে মামলা রুজু করা হয়েছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC