June 24, 2024, 3:33 am

রোহিঙ্গা দুই নারী ও যুবক আটক

  • Last update: Saturday, May 13, 2023

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার সদর উপজেলার স্যামেরকোণা (কাচারি বাজার) এলাকা থেকে দুই জন রোহিঙ্গা নারী ও এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

আজ ১৩ মে শনিবার মৌলভীবাজার সদর উপজেলার ৭নং চাঁদনিঘাাট ইউনিয়নের স্যামেরকোণা (কাচারি বাজার) বাজারে দুইজন নারী ও একজন যুবক সন্দেহজনক ভাবে ঘুরাঘুরি করছিলো এবং তাদের কথাবার্তায় কিছুটা আন্দাজ করতে পারে। তখন স্থানীয় সাধারণজনগণ ৭ নং চাঁদনি ঘাট ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আক্তার উদ্দিনকে খবর দেন। খবর পেয়ে সাথে সাথে চেয়ারম্যান সেখানে উপস্থিত হন।
চেয়ারম্যান আক্তার উদ্দিন তাদেরকে জিজ্ঞেস করেন তারা কোন জায়গা থেকে এসেছেন, উত্তরে তারা বলেন কক্সবাজারের উখিয়া থেকে এসেছেন। তাদের কথাবার্তা ভাষাগত তারতম্যের কারণে পুরোপুরি বুঝা যাচ্ছিলো না। তাদেরকে জিজ্ঞেস করেন তারা কোন দেশের নাগরিক? প্রথমে তারা শিকার করতে গড়িমসি করলে কথার মাধ্যমে বিভিন্ন কৌশল করে তাদের সাথে আলাপ করার একপর্যায়ে তারা শিকার করেন তারা বার্মার নাগরিক। এখন তারা এখানে কি করছেন এবং কোথায় যাবেন? চেয়ারম্যানের এমন প্রশ্নে রোহিঙ্গারা বলেন তারা কুলাউড়া উপজেলার রবির বাজার যাচ্ছিলেন সেখানে মসজিদের পাশে তাদের লোক রয়েছে তাদের সাথে দেখা করবেন এবং তারা তাদেরকে পার্শ্ববর্তী দেশ ভারতে পাঠাবেন। তাদের মুখে একথা শুনার পর মোঃ আক্তার চেয়ারম্যান তাদেরকে বাজার থেকে তার নিজ বাড়িতে নিয়ে আসেন। পরে মৌলভীবাজার মডেল থানায় খবর দিলে মডেল থানা কতৃপক্ষ দুই মহিলা সহ এক যুবককে আটক করে থানায় নিয়ে আসেন।

আটকৃতরা হলেন, ১) হাসিম (১৮),পিতা মৃতঃ নূর আলম, ঠিকানাঃ- সবুল্লাকাটা ক্যাম্প, ব্লক-বি-৫, ক্যাম্প নং-১৬, থানা উখিয়া, জেলা কক্সবাজার। ২) সাজিদা (১৭), পিতাঃ সিরাজুল ইসলাম, ঠিকানাঃ উঞ্চিয়া ক্যাম্প, ব্লক-এ-৫, ক্যাম্প নং-২২, থানাঃ উখিয়া, জেলা কক্সবাজার। ৩) মুজিবুর রহমান (১৭), পিতাঃ আবুল হাসিম, ঠিকানাঃ বালুখালি ক্যাম্প, ব্লক-এ-২, ক্যাম্প নং-০৯, থানাঃ উখিয়া, কক্সবাজার।

এবিষয়ে জানতে চেয়ে ৭নং চাঁদনিঘাট ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আক্তার উদ্দিনের সাথে কথা হলে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন ঘটনাটি সত্য আমি রোহিঙ্গাদের আটক করে আমার বাড়িতে নিয়ে আসি। পরে পুলিশকে খবর দিয়ে তাদের হাতে হস্তান্তর করি।

৩ রোহিঙ্গা আটকে বিষয়টি নিশ্চিত করেন মৌলভীবাজার মডেল থানার ওসি (তদন্ত) মোঃ মশিউর রহমান বলেন, রোহিঙ্গারা কুলাউড়ার চাতলা বর্ডার দিয়ে ভারতে প্রবেশের জন্য গতকাল ১২ মে ক্যাম্প থেকে কৌশলে পালিয়ে আসে। আজ ১৩ মে চাতলা যাওয়ার পথে শ্যামেরকোণা বাজারে স্থানীয়রা আটক করে থানায় খবর দিলে সাথে সাথে দায়িত্বরত এসআই মোঃ সাইফুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে রোহিঙ্গাদের আটক করে।পরে মডেল থানায় নিয়ে আসেন। আটকৃত রোহিঙ্গাদের ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2023 | Bangla Express Media | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC