February 1, 2023, 2:58 am
সর্বশেষ:
ঠাকুরগাঁওয়ে শহীদ কমরেড কম্পরাম সিংহ স্মৃতি কমপ্লেক্স উদ্বোধন বানিয়াচংয়ে অতিরিক্ত ভাড়া আদায় সিএনজি স্ট্যান্ড ম্যানেজারকে জরিমানা আমিরাতে ফ্রন্টলাইন করোনাযোদ্ধা মামুনুর রশীদ গোল্ডেন ভিসায় সম্মানিত সংবিধানের পঞ্চদশ সংশোধনী দেশের গণতন্ত্রকে শক্তিশালী করেছে: প্রধানমন্ত্রী মোংলা ইপিজেডে ভিআইপি কারখানায় আগুন দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১২তমঃ টিআই তারেক রহমান ও জোবায়দাকে আদালতে হাজির হতে নির্দেশ দিয়ে গেজেট প্রকাশ বাঘের অবয়ব তৈরী করল বনবিভাগ প্রধানমন্ত্রীর সঙ্গে ওআইসি সদস্যভুক্ত সাত দেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাইকারি ও খুচরা পর্যায়ে ফের বাড়লো বিদ্যুতের দাম

রেফারি আন্তোনিওকে বাড়ি পাঠিয়ে দিল ফিফা

  • Last update: Monday, December 12, 2022

বিতর্ক তার আগে থেকেই সঙ্গে ছিল। কিন্তু কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচে যেন সব বিতর্ককে ছাপিয়ে গিয়েছেন রেফারি আন্তোনিও মাতেও লাহোজ। এই বিতর্কিত ম্যাচের পর তাকে বাড়ি পাঠিয়ে দিয়েছে ফিফা।

আর্জেন্টিনা-নেদারল্যান্ডস কোয়ার্টার ফাইনাল ম্যাচে রেফারি লাহোজ দুই দল মিলিয়ে ১৮টি হলুদ কার্ড দেখিয়েছেন। এর মধ্যে আর্জেন্টিনা দলকেই দেখানো হয়েছে ১০টি হলুদ কার্ড।

Advertisements

আর্জেন্টিনা দলের ১০টি হলুদ কার্ডের মধ্যে দুটি দেখানো হয়েছে কোচ লিওনেল স্কালোনি আর তার সহকারীকে। হলুদ কার্ড দেখা ৮ খেলোয়াড়ের মধ্যে ছিলেন মেসিও। আর টুর্নামেন্টে দ্বিতীয় হলুদ কার্ড দেখার জন্য তো সেমিফাইনালেই খেলা হবে না মার্কোস আকুনিয়া ও গনসালো মনতিয়েলেরর।

ম্যাচ শেষে রেফারি লাহোজকে নিয়ে লিওনেল মেসি বলেন, ‘ফিফার উচিত বিষয়গুলো খেয়াল করা। এমন গুরুত্বপূর্ণ একটি ম্যাচে এই ধরনের একজন রেফারিকে ম্যাচ পরিচালনার দায়িত্ব দেয়া উচিত নয়।’ এখন বলাই যায় যে, ফিফা মেসির কথা শুনেছে। কাতার বিশ্বকাপে আর কোনো ম্যাচ পরিচালনা করবেন না রেফারি লাহোজ। বিশ্বকাপ থেকে তাকে বাড়ি পাঠিয়ে দিয়েছে ফিফা।

Advertisements

এদিকে, আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজও সেই ম্যাচের রেফারি লাহোজকে নিয়ে ছিলেন বিরক্ত। তিনি রেফারিং নিয়ে বলেছিলেন, মনে হচ্ছিল, রেফারি সবকিছু তাদের (নেদারল্যান্ডস) দিচ্ছে। তিনি কোনো কারণ ছাড়াই ১০ মিনিট যোগ করা সময় দিয়েছেন। বক্সের বাইরে দু-তিনবার তাদের ফ্রি-কিক দিয়েছে। তিনি চাইছিলেন, তারা গোল করুক। আশা করছি, এই রেফারি আর (এবারের বিশ্বকাপে) থাকবেন না। তিনি অপদার্থ!

লাহোজ এখন পর্যন্ত সব মিলিয়ে ৩৩৪ ম্যাচে দায়িত্ব পালন করেছেন। লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ, বিশ্বকাপ, ইউরোর মতো টুর্নামেন্টে নিয়মিতই ডাক পড়ে তার। ৩৩৪ ম্যাচে ১ হাজার ৫৪২ বার হলুদ কার্ড বের করেছেন লাহোজ, যা ম্যাচ প্রতি ৪.৬২টি! গড়ে প্রতি ম্যাচে ২৪.৬৬ বার ফাউলের বাঁশি বাজিয়েছেন তিনি, সব মিলিয়ে ৬৭ বার লাল কার্ড দেখিয়েছেন লাহোজ।

Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC