রিয়াল মাদ্রিদ ছাড়লেন জিনেদিন জিদান

খেলাধুলা টপ নিউজ
Share this news with friends:

গুঞ্জনটা বেশ কয়েকদিন ধরেই উড়ছিল। অবশেষে সেটাই সত্যি হলো। রিয়াল মাদ্রিদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন জিনেদিন জিদান। মাদ্রিদের ক্লাবটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে খবরটি।

২০২০-২১ মৌসুম একেবারেই ভালো যায়নি রিয়ালের। দীর্ঘদিন পর ট্রফিহীন একটি মৌসুম পার করেছে তারা। কোপা দেল রে ও চ্যাম্পিয়নস লিগ শিরোপা হাতছাড়া হওয়ার পর লা লিগা নিয়ে আশা থাকলেও সেটাও পাওয়া হয়নি। তাই মৌসুম শেষের আগে থেকেই গুঞ্জন ছড়ায় রিয়ালে আর থাকছেন না জিদান। সত্যিই সান্তিয়াগো বার্নাব্যু ছেড়ে যাচ্ছেন ফরাসি কিংবদন্তি।

Advertisements

চুক্তির মেয়াদ বাকি থাকলেও জিদান চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। রিয়াল তার সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে। এক বিবৃতিতে রিয়াল কর্তৃপক্ষ জানিয়েছে, ‘তার সিদ্ধান্তকে সম্মান দিতে হবে। একই সঙ্গে ধন্যবাদ জানাতে হবে গত কয়েক বছর ধরে তার পেশাদারিত্ব, একাগ্রতা ও আবেগের প্রতি। জিদান রিয়াল মাদ্রিদের অন্যতম সেরা খেলোয়াড়। কোচ ও খেলোয়াড় হিসেবে তার প্রাপ্তি কিংবদন্তির ছাপ রাখে।’

২০১৮ সালের চ্যাম্পিয়নস লিগ জয়ের পর রিয়ালের কোচের চেয়ার থেকে স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছিলেন জিদান। কিন্তু কঠিন পরিস্থিতির মুখে পড়া লস ব্লাঙ্কোদের ওঠাতে ২৮৪ দিন পর ২০১৯ সালের ১১ মার্চ আবার দায়িত্বে ফেরেন তিনি। দ্বিতীয় দফায় ফেরার পর তিনি লা লিগা ও স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতিয়েছেন রিয়ালকে। যদিও এবারের মতো কঠিন মৌসুম কখনও পার করতে হয়নি তাকে।

ট্রফিহীন মৌসুমের পর রিয়াল ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি। আর তার সেই সিদ্ধান্ত রিয়াল মেনে নেওয়ায় চুক্তি মেয়াদ শেষ হওয়ার এক বছর আগেই মাদ্রিদ ছাড়লেন বিশ্বকাপজয়ী তারকা।

Advertisements
Drop your comments:

Leave a Reply

Your email address will not be published.