January 21, 2022, 1:45 am
সর্বশেষ:
জিয়াউর রহমানের জীবনাদর্শনেই গণতন্ত্রকে মুক্ত করার নির্দেশনা রয়েছেঃ গয়েশ্বর রায় বাঁশখালী উপজেলা আইনজীবি সমিতির নির্বাচন সম্পন্ন স্বাস্থ্যবিধি মানাতে বেনাপোলে প্রশাসনের অভিযান টাঙ্গাইলের এমপি বিয়ে করলেন সাবেক মন্ত্রী শাজাহান খানের মেয়েকে বাঁশখালীর মুজিবুর রহমান ৮ম বারের মত “সিআইপি” নির্বাচিত হলেন ঝিকরগাছায় গরু ব্যবসায়ীর লাশ উদ্ধার শাবিপ্রবির শিক্ষার্থীদের নামে মামলা প্রত্যাহারের দাবি ছাত্রদলের যুক্তরাষ্ট্রের ফেডারেল আদালতের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি আমিরাতে নতুন করে শনাক্ত ৩০১৪, মৃত্যু ৪ জনের ২৫ জানুয়ারি থেকে ঢাকা-শারজাহ রুটে বিমানের ফ্লাইট চালু

রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী বিচারপতির সাক্ষাৎ

  • Last update: Wednesday, December 29, 2021

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। বুধবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় বিদায়ী প্রধান বিচারপতি বঙ্গভবনে যান।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, ‘সাক্ষাৎকালে বিদায়ী প্রধান বিচারপতি দায়িত্ব পালনে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান। রাষ্ট্রপতি সফলভাবে দায়িত্ব পালনের জন্য প্রধান বিচাপরপতিকে ধন্যবাদ জানান।’

Advertisements

করোনা ভাইরাসের মহামারিকালে ভার্চুয়াল পদ্ধতিতে বিচার কার্যক্রম পরিচালনাসহ বিচার বিভাগের উন্নয়নে বিদায়ী প্রধান বিচারপতির নেওয়া পদক্ষেপের প্রশংসা করেন রাষ্ট্রপতি।

২০১৭ সালের নভেম্বরে প্রধান বিচারপতির দায়িত্ব থেকে এস কে সিনহার পদত্যাগের আড়াই মাস পর ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পান সৈয়দ মাহমুদ হোসেন।

সংবিধানের ৯৬(১) অনুচ্ছেদ অনুযায়ী, প্রধান বিচারপতিসহ সুপ্রিম কোর্টের বিচারকরা ৬৭ বছর বয়স পর্যন্ত পদে থাকতে পারেন।

Advertisements

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের জন্ম ১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর। সেই হিসাবে চলতি বছরের ৩০ ডিসেম্বর তার ৬৭ বছর পূর্ণ হচ্ছে। ওই দিনই সুপ্রিম কোর্টের শীর্ষ পদ থেকে তার অবসরে যাওয়ার কথা।

কিন্তু সরকারি ছুটি ও ৩১ ডিসেম্বর পর্যন্ত সুপ্রিম কোর্টের অবকাশের কারণে গত ১৫ ডিসেম্বর তিনি শেষ অফিস করেন। শেষ কর্মদিবসের সকালে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় ও সুপ্রিম কোর্ট আইনজীবী সিমিতির পক্ষ থেকে তাকে বিদায় সংবর্ধনাও দেওয়া হয়।

সাক্ষাতের সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

Advertisements
Drop your comments:

Please Share This Post in Your Social Media

আরও বাংলা এক্সপ্রেস সংবাদঃ
© 2022 | Bangla Express | All Rights Reserved
With ❤ by Tech Baksho LLC